শিরোনাম
◈ মোহাম্মদপুরে যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার ৭৯: ‘নৈরাজ্য’ ঠেকাতে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে ◈ ‘এক দুপুরে, হাসিনার পুকুরে...’ ◈ ‘সেন্টমার্টিন নিয়ে সিদ্ধান্ত দেশের পর্যটনের জন্য ধ্বংসাত্মক’ ◈ চট্টগ্রাম মেডিকেল কলেজের ৭৫ শিক্ষার্থী বহিষ্কার ◈ লিংক পেলেই উতলা হবেন না, ফেঁসে যাবেন, ধরা খাবেন : সিআইডি (ভিডিও) ◈ গণভবন পরিদর্শন শেষে যেসব নির্দেশনা দিলেন প্রধান উপদেষ্টা ◈ আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি জোরালো হচ্ছে ◈ ফায়ার সার্ভিসের কোনো ব্যর্থতা নেই, সীমাবদ্ধতা আছে ◈ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ ◈ ‘ফ্রান্সের যুদ্ধবিমান বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন সত্য নয়’

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ১২:৪১ দুপুর
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বোরহানউদ্দিনে ম্যাজিস্ট্রেট ও পুলিশের ওপর জেলেদের হামলা

ফরহাদ হোসেন, ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিনের তেঁতুলিয়া নদীতে সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসানসহ পুলিশের ওপর হামলা চালিয়েছে জেলেরা। হামলায়  দুই পুলিশ সদস্য আহত হয়। 

রোববার বিকালে তেতুলিয়া নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান চলার সময় হামলার ঘটনা ঘটে। এতে দুটি নৌকা জব্দ ও শাকিল নামের এক জেলেকে  আটক করে পুলিশ। এসময় ২৫ জন হামলাকারী জেলে পালিয়ে যায়। পালিয়ে যাওয়া হামলাকারী জেলেরা  উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের জয়া বেড়ীর মাথা মাছ ঘাট ও নয়নের খাল মাছ ঘাট এলাকার জেলে। 

বোরহানউদ্দিন সহকারী কমিশনার (ভুমি) ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান জানান, তারা তেতুলিয়া নদীতে বালু উত্তোলন ও নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকারের বিরুদ্ধে অভিযানের সময় ২টি নৌকায় প্রায় ২০-২৫ জন জেলেকে ইলিশ ধরতে দেখেন। 

এদেরকে ধরতে  ৩ জন পুলিশ সদস্য ও নিরস্ত্র ৫ জন কর্মকর্তা-কর্মচারী মিলে দুটি জেলো নৌকাকে তাড়া করে। কিন্তু জেলেরা তখন পুলিশের ওপর হামলা  করে। এ হামলায় এএসআই হেলালের কাধ বৈঠার আঘাতপ্রাপ্ত হয় ও একজন কনস্টেবল এর আঙুল ফেটে যায়। সাহসীকতার সহিত তাদের তাড়া করে ২টা নৌকা জব্দ ও একজনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিকে পুলিশ হেফাজতে পাঠানো হয় এবং বেশিরভাগ অপরাধী পালিয়ে যাওযায়। এ ঘটনায় নিয়মিত মামলা দায়েরের জন্য উপজেলা মৎস কর্মকর্তাকে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়