শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ১১ জুলাই, ২০২২, ০১:৫৭ দুপুর
আপডেট : ১১ জুলাই, ২০২২, ০৩:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাপানে আবের পার্টির বিপুল জয়

রাশিদুল ইসলাম : জাপান সংসদের ভোটে স্বস্তির জয় পেল শাসক দল লিবারাল ডেমোক্রেটিক পার্টি এবং তাদের জোট শরিকেরা। শনিবার ভোট গ্রহণ করা হয়।

ভোটের দুদিন আগে দলের নেতা প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের প্রচার সভায় আততায়ীর হাতে খুনের ঘটনায় সব মহলেই দুশ্চিন্তা ছিল ব্যালটের রায় নিয়ে।

২৪৮ আসনের উচ্চ কক্ষের ভোটে শাসক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি এবং তাদের শরিক ফল কোমেইটো ১৪৬ আসন পেয়েছে, যা সংখ্যাগরিষ্ঠতার থেকে অনেকটাই বেশি। এর ফলে প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার শাসন ২০২৫ সাল পর্যন্ত নিশ্চিত হল।

এই জয়ে কিশিদা জাতীয় নিরাপত্তা এবং অর্থনৈতিক নীতির ক্ষেত্রে দীর্ঘমেয়াদের পদক্ষেপ নিতে পারবেন। দলের দীর্ঘদিনের পরিকল্পনা পূরণ এবার সম্ভব হবে বলে মনে করছে শাসক দল ও রাজনৈতিক মহল।

তবে আবের নৃশংস হত্যা জয়ের আনন্দ মাটি করে দিয়েছে। এই মুহূর্তে দলীয় ঐক্য অন্য যেকোনো কিছুর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ, বলেছেন প্রধানমন্ত্রী। তার ঘোষণা, করোনাজনিত পরিস্থিতির মোকাবিলা এবং একটি শক্তিশালী জাতীয় নিরাপত্তা নীতির জন্য তিনি চেষ্টা চালিয়ে যাবেন। প্রয়োজনে এজন্য সংবিধান সংশোধনের পথে এগোবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়