শিরোনাম
◈ তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর যা জানালো ◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের

প্রকাশিত : ১১ জুলাই, ২০২২, ০১:৪৯ দুপুর
আপডেট : ১১ জুলাই, ২০২২, ০৬:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বিছানায় চলছে কুস্তি! নরম গদিতে দাপাচ্ছে আন্দোলনকারীরা (ভিডিও)

রাশিদুল ইসলাম : বিক্ষোভ যেন থামছেই না শ্রীলঙ্কায়! শনিবার থেকে লাগাতার চলছে বিক্ষোভ। দেশের রাষ্ট্রপতি ভবন, প্রধানমন্ত্রীর আবাস সবই এখন জনতার দখলে। রাষ্ট্রপতি বাড়ি ছেড়েছে, প্রধানমন্ত্রীও নেই, এমন পরিস্থিতিতে তাঁদের বাড়িতে চলছে জনতার হুল্লোড়। কখনও রাষ্ট্রপতির সুইমিং পুলে সাঁতার কাটছে, আবার কখনও কোষাগার থেকে গুচ্ছ গুচ্ছ টাকা বার করছে বিক্ষোভকারীরা, এমনই নানা দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। তারই মধ্যে সামনে এল আরও এমন এক অভিনব দৃশ্যের ভিডিও। প্রধানমন্ত্রীর বিছানায় চলছে দুই বিক্ষোভকারীর মধ্যে কুস্তি! দি ওয়াল

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর সুসজ্জিত বিছানায় লুটোপুটি খাচ্ছেন দু’জন। যেন নিজেদের মধ্যেই কুস্তি লড়ছেন তারা। আর বিছানাটা তাদের কুস্তির রিং। চলছে পা ছোড়াছুড়ি, একে অপরকে আক্রমণ। শুধু তাই নয়, আছেন রেফারিও। নিয়মে ভুম হলেই সমঝে দিচ্ছেন ‘খেলোয়াড়’দের। সবটাই মজার ছলে।

আর্থিক সঙ্কটের জেরে জেরবার গোটা শ্রীলঙ্কা। বিগত কয়েক মাস ধরে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন দেশের মানুষ। তীব্র খাদ্য সংকট যেমন রয়েছে, তেমনই রয়েছে জ্বালানির টানাটানি। অন্ধকারে ডুবে একাধিক এলাকা। সারা দেশের যাত্রী পরিবহণ থেকে পণ্য পরিবহণ কার্যত স্তব্ধ। সব মিলিয়ে দ্বীপরাষ্ট্রটিতে যেন দুর্ভিক্ষের পরিস্থিতি।

দেশটিতে মানুষের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। গত বৃস্পতিবার রাত থেকে প্রতিবাদের ভাষা পাল্টে ফেলেছেন দেশের মানুষ। দেশের বিভিন্ন জায়গা থেকে বিক্ষুব্ধ মানুষ জড়ো হতে শুরু করে রাজধানী কলম্বোয়। ঘিরে ফেলতে থাকে রাষ্ট্রপতি ভবন। সেই রাত থেকেই বেপাত্তা দেশের রাষ্ট্রপতি গোটাবেত রাজাপক্ষ। কোথায় তিনি উত্তর নেই কারোর কাছেই।

তবে, বিক্ষোভের মুখে মাথা নত করেছেন তিনি। আগামী বুধবার, ১৩ জুলাই তিনি ইস্তফা দেবেন বলে জানা গেছে। এদিকে, আন্দোলনকারীদের রোষের মুখ থেকে বাদ যাননি প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে। উত্তেজিত জনতা দখল নিয়েছে তার বাড়িও। সেখানেই চলছে তাণ্ডব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়