শিরোনাম
◈ বাংলাদেশ-ভারত সম্পর্ক মেরামতে এগিয়ে এলো যুক্তরাষ্ট্র ◈ অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে আন্দোলনের পরিকল্পনা আওয়ামী লীগের ◈ সাবেক আইজিপিসহ ১৭ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ◈ এই সুযোগ নষ্ট হলে দেশ অনেক পিছিয়ে যাবে: ড. ইউনূস ◈ যৌথবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে গ্রেফতার ৪৫ ◈ সাবেক ডিএমপি কমিশনারকে বিমানবন্দরে আটকে দিলো ইমিগ্রেশন পুলিশ ◈ ‘বন্দুকযুদ্ধ’ বা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে সবার ওপরে ছিল কক্সবাজার ◈ দেশের জন্য যুদ্ধ না করেও জালিয়াতি : বাতিল হচ্ছে ভুয়া মুক্তিযোদ্ধার সনদ ◈ রাষ্ট্রপতি অপসারণে হঠকারী সিদ্ধান্ত নেওয়া যাবে না : মির্জা ফখরুল ◈ এবার ইসরাইলের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিলেন হিজবুল্লাহর!

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ০৯:৫৫ সকাল
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রতিরোধ ফ্রন্টের বিশাল ও সুপ্ত সক্ষমতার স্বীকারোক্তি দিল ইসরাইল

পার্সটুডে- মধ্যপ্রাচ্যে তৎপর ইসরাইলবিরোধী প্রতিরোধ ফ্রন্টের প্রতিরক্ষা সক্ষমতার কথা স্বীকার করেছে ইহুদিবাদী গণমাধ্যমগুলো। এসব গণমাধ্যম জানিয়েছে, ইসরাইলি সামরিক বাহিনী বর্তমানে গাজা ও লেবাননে বেদনাদায়ক মূল্য পরিশোধ করছে।

হিব্রু দৈনিক হারেতজ-এর রাজনৈতিক ভাষ্যকার জ্যাক খোরি এ সম্পর্কে বলেন: প্রতিরোধ যোদ্ধারা নিজেদের সক্ষমতা বাড়ানোর কৌশল জানেন। শীর্ষ পর্যায়ের নেতা ও কমান্ডারদের হারালে কীভাবে নতুন নেতা ও কমান্ডারদেরকে তাদের স্থলাভিষিক্ত করতে হয় তা তাদের ভালো করে জানা আছে। পার্সটুডের এই সংবাদ প্যাকেজে আমরা এ সম্পর্কে কয়েকজন ইসরাইলি নেতার বক্তব্য তুলে ধরব:

প্রতিরোধ ফ্রন্টের উচ্চ সামরিক সক্ষমতা

ইহুদিবাদী থিংক ট্যাংক ‘উলামা’র পরিচালক তাল বারি বলেন: ইসরাইলি সেনারা হিজবুল্লাহর আস্তানাগুলোতে ব্যাপকভাবে বোমাবর্ষণ করা সত্ত্বেও আমাদের মূল্যায়ন হচ্ছে, লেবাননের প্রতিরোধ ফ্রন্টের এখনও উচ্চ মাত্রার সামরিক সক্ষমতা রয়েছে এবং তারা ইসরাইলে বড় রকমের আঘাত হানছে। এই থিংক ট্যাংক এক রিপোর্টে বলেছে: গাজা যুদ্ধের শুরু থেকে এখন পর্যন্ত লেবাননের হিজবুল্লাহ ইসরাইল অভিমুখে প্রায় এক হাজার ২০০ ড্রোন নিক্ষেপ করেছে।

ইসরাইলের বন্দরসমূহ ও গ্যাস প্ল্যাটফর্মগুলো প্রতিরোধ ফ্রন্টের সহজ লক্ষ্যবস্তু

ইসরাইলি গণমাধ্যম ‘ওয়াল্লা’র বিশ্লেষক আমির বুহাবুত এ সম্পর্কে বলেন: ইসরাইলের জাহাজগুলো, গ্যাস প্ল্যাটফর্মগুলো এবং বন্দরগুলোতে হামলা চালানোর সক্ষমতা লেবাননের হিজবুল্লাহ ও ইয়েমেনের সশস্ত্র বাহিনীর রয়েছে।

হিজবুল্লাহ এখন পর্যন্ত তার সমরাস্ত্র ভাণ্ডারের সামান্যই ব্যবহার করেছে

ইহুদিবাদী ইসরাইলের অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনী শাবাকের সাবেক কর্মকর্তা লিভার আকরামান এক বক্তৃতায় ইসরাইলি বাহিনীকে হিজবুল্লাহর উচ্চমাত্রার সামরিক শক্তি সম্পর্কে সতর্ক করে দিয়ে বলেছেন: এই আন্দোলন এখন পর্যন্ত তার ক্ষেপণাস্ত্র ও ড্রোন সক্ষমতার ক্ষুদ্র একটি অংশ ব্যবহার করেছে মাত্র। হিজবুল্লাহর কাছে ক্ষেপণাস্ত্র ও ড্রোনের বিশাল ভাণ্ডার রয়েছে।

ইহুদিবাদী ইসরাইলের সাবেক এই গোয়েন্দা কর্মকর্তা স্বীকার করেন: হিজবুল্লাহ এখন পর্যন্ত তার সামরিক শক্তির মাত্র আট ভাগের এক ভাগ ব্যবহার করেছে; এটির অবকাঠামো এখনও অটুট রয়েছে এবং এটির কাছে রয়েছে নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানার মতো দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের বিশাল ভাণ্ডার।

ইসরাইলি বাহিনী বেদনাদায়ক মূল্য পরিশোধ করছে

ইহুদিবাদী ইসরাইলের কান টিভি চ্যানেলের সামরিক ভাষ্যকার রাভি শ্যারন লেবানন ও গাজায় দখলদার সেনাদের ব্যাপক ক্ষয়ক্ষতির কথা উল্লেখ করে বলেছেন: ইসরাইলি বাহিনী বর্তমানে গাজা ও লেবাননে বেদনাদায়ক মূল্য পরিশোধ করছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়