শিরোনাম
◈ অনলাইনে যেভাবে আয়কর রিটার্ন দাখিল করবেন ◈ নির্বাচনের সময়সীমা নিয়ে 'অনিশ্চয়তা', বিভিন্ন মহল থেকে যেসব বক্তব্য এসেছে ◈ সেনাবাহিনীর বিশেষ অভিযান মোহাম্মদপুরে, থানার সামনে গভীর রাতে আটকদের স্বজনদের ভিড় ◈ অমুসলিমদের নিয়ে কমিটির বিষয়ে যা জানাল জামায়াত ◈ সৌদি আরবে ৬৯ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট প্রদানের সিদ্ধান্ত ◈ মালয়েশিয়ায় সর্বত্র চলছে অবৈধ অভিযান, পালাতে গিয়ে বাথরুমের জানালায় আটকা প্রবাসী ◈ বিশেষ অভিযানে মোহাম্মদপুরে সেনাবাহিনী, যা জানা গেল (ভিডিও) ◈ কমলাপুর স্টেশনের স্ক্রিনে ‘আ.লীগ জিন্দাবাদ’, দুই কর্মী বরখাস্ত ◈ সেন্ট মার্টিন দ্বীপে দেখা দিয়েছে ২০ ধরনের নতুন বিপদ ◈ কোনো গণমাধ্যম বন্ধ হবে না : প্রেস সচিব

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ০৩:৫১ রাত
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অভিবাসী নীতিতে আরও কঠোর হচ্ছে আমেরিকা : ভারতীয়দের মধ্যে যারা অবৈধ, তাদের ফেরত পাঠাচ্ছে আমেরিকা

আমেরিকায় অবস্থান করা অবৈধ একদল ভারতীয়কে দেশে ফেরত পাঠিয়েছে দেশটির সরকার। দেশটিতে থাকার কোনো বৈধ কাগজপত্র ও ডকুমেন্ট নেই বলে তাদের ফেরত পাঠানো হয়েছে বলে জানায় আমেরিকার ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি (ডিএইচএস)। 

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের বরাতে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ বলছে, স্থানীয় সময় গতকাল শুক্রবার এ নিয়ে এক বিবৃতি প্রকাশ করেছে আমেরিকার ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি। তাতে বলা হয়, গত ২২ অক্টোবর একটি চার্টার্ড ফ্লাইটে এসব ভারতীয়দের দেশে ফেরত পাঠানো হয়।

কয়েকটি সূত্রের বরাতে সংবাদ সংস্থা এএনআই বলছে, অভিবাসী নীতিতে আরও কঠোর হচ্ছে আমেরিকা ও ভারত। ভারতীয়দের মধ্যে যারা অবৈধ, তাদের ফেরত পাঠাচ্ছে আমেরিকা। তাতে সায় রয়েছে ভারত সরকারেরও।

সূত্রটি বলছে, আমেরিকায় থাকা অবৈধ ভারতীয়দের বিশেষ বার্তা দিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে, যাতে করে সবাই বৈধ অভিবাসী হয়ে যান। সম্প্রতি চার্টার্ড ফ্লাইটে করে অবৈধ একদল ভারতীয়কে দেশে ফেরত পাঠানো তারই ইঙ্গিত। গত কয়েক বছর ধরেই এভাবে পাঠানো হচ্ছে ভারতীয়দের। 

আমেরিকার ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি থেকে প্রকাশিত বিবৃতিতেও বলা হয়, এই উদ্যোগে ভারত সরকারের সায় রয়েছে। তবে ঠিক কতজনকে এবার আমেরিকা থেকে বের করা হলো, তা উল্লেখ করেনি কোনো দেশই। 

জানা যায়, গত জুন থেকে এ পর্যন্ত ১ লাখ ৬০ হাজার অবৈধ অভিবাসীকে দেশ থেকে বের করে দিয়েছে আমেরিকা। এর মধ্যে অনেককে দেশে ফেরত পাঠানো হয়েছে। এ জন্য ৪৯৫টি ফ্লাইট পরিচালনা করা হয়। আর এরা সবাই ভারতসহ বিশ্বের ১৪৫টি দেশ থেকে আমেরিকায় গিয়েছিলেন। উৎস: ইনডিপেনডেন্ট 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়