শিরোনাম
◈ অমুসলিমদের নিয়ে কমিটির বিষয়ে যা জানাল জামায়াত ◈ সৌদি আরবে ৬৯ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট প্রদানের সিদ্ধান্ত ◈ মালয়েশিয়ায় সর্বত্র চলছে অবৈধ অভিযান, পালাতে গিয়ে বাথরুমের জানালায় আটকা প্রবাসী ◈ বিশেষ অভিযানে মোহাম্মদপুরে সেনাবাহিনী, যা জানা গেল (ভিডিও) ◈ কমলাপুর স্টেশনের স্ক্রিনে ‘আ.লীগ জিন্দাবাদ’, দুই কর্মী বরখাস্ত ◈ সেন্ট মার্টিন দ্বীপে দেখা দিয়েছে ২০ ধরনের নতুন বিপদ ◈ কোনো গণমাধ্যম বন্ধ হবে না : প্রেস সচিব ◈ মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে গোলাগুলি, শিশুসহ আহত ৩ ◈ হিন্দু সম্প্রদায় কী চাইছে, তারা এখন কেন রাস্তায়, সরকারের ওপর চাপ সৃষ্টিই লক্ষ্য? ◈ ‘রাষ্ট্রপতি ফ্যাসিবাদের প্রডাক্ট হলেও সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করা যাবে না’

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ০৮:২৯ রাত
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অস্ট্রেলিয়ার সিডনির আকাশে দুই বিমানের সংঘর্ষ

অস্ট্রেলিয়ার সিডনির আকাশে দুটি বিমানের সংঘর্ষে তিনজন প্রাণ হারিয়েছেন। সিডনি থেকে প্রায় ৫৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে বাসল্যান্ডের বন্যাঞ্চলে শনিবার এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে আল আরাবিয়া।

ঘটনার পরপরই পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স কর্মীরা বিধ্বস্ত বিমানগুলোর ধ্বংসাবশেষ এলাকায় পৌঁছে তল্লাশি কার্যক্রম শুরু করে। সংঘর্ষের পর একটি বিমান দ্রুত আগুনে পুড়ে যায়।

নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত পরিদর্শক তিমোথি কলম্যান জানান, সেসনা ১৮২ মডেলের একটি ছোট বিমানে দুই যাত্রী ছিলেন। এটি আরেকটি বিমানের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। দ্বিতীয় বিমানে এক আরোহী ছিলেন।

তবে তাদের পরিচয় সম্পর্কে বিস্তারিত তথ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।
কলম্যান আরও বলেন, সংঘর্ষের পর প্রায় এক কিলোমিটার এলাকা জুড়ে বিমানের ধ্বংসাবশেষ ছড়িয়ে পড়ে এবং দুঃখজনকভাবে এ দুর্ঘটনায় কেউ বেঁচে নেই। তার এই বিবৃতি অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এবিসি নিউজে প্রকাশিত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা আকাশ থেকে বিমানের ধ্বংসাবশেষ মাটিতে পড়তে দেখেন এবং সাহায্যের জন্য দুর্ঘটনাস্থলে ছুটে যান। এই দুর্ঘটনার তদন্ত শুরু করার নির্দেশ দিয়েছে অস্ট্রেলিয়ার ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়