শিরোনাম
◈ সাড়ে ৩ বছর পর হোম গ্রাউন্ডে টেস্ট সিরিজ জিতলো পাকিস্তান ◈ ইরানে ইসরায়েলের হামলা:  যা বলল সৌদি আরব ◈ ‘কৃষিপণ্য স্পেশাল ট্রেন’ প্রথম দিনে আয় ৩৬০ টাকা, লোকসান ৯ লাখ ◈ তিন ফরম্যাটেই নেতৃত্ব ছাড়ছেন শান্ত ◈ রোহিঙ্গা সঙ্কটে ডব্লিউএফপিকে যুক্তরাষ্ট্রের ১২১ মিলিয়ন ডলারের সহায়তা ◈ যুক্তরাষ্ট্রে বাংলাদেশের অর্থ উপদেষ্টা ও ব্যাংকের গভর্নরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত: রাষ্ট্রদূত আনসারী ◈ ইরানে ইসরায়েলের অতর্কিত হামলার নিন্দা জানালো সৌদি-মালয়েশিয়া ◈ ট্রাকচাপায় নরসিংদীতে অটোরিকশার ৬ যাত্রী নিহত ◈ প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করেছেন সেনাবাহিনী প্রধান ◈ হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানাল ইরান

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ০৩:১৯ দুপুর
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানে ইসরায়েলের অতর্কিত হামলার নিন্দা জানালো সৌদি-মালয়েশিয়া

প্রতিশোধ নিতে শুক্রবার (২৫ অক্টোবর) ইরানে রাতভর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। আই২৪ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল ১৪০টি যুদ্ধবিমান দিয়ে ইরানে হামলা চালিয়েছে। 

ইরানে ইসরায়েলের অতর্কিত হামলার নিন্দা জানিয়েছে সৌদি আরব। দেশটির পক্ষ থেকে বলা হয়েছে, ইরানে এই হামলা দেশের সার্বভৌমত্ব ও আন্তর্জাতিক আইন লঙ্ঘন। সৌদি উভয় দেশকে সংযত থাকার আহ্বান জানিয়েছে। 

এ ছাড়া ইরানে হামলার নিন্দা জানিয়েছে মালয়েশিয়া। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, এই হামলা আন্তর্জাতিক আইনের স্পষ্ট লঙ্ঘন যা এই অঞ্চলের নিরাপত্তা গুরুতরভাবে বিঘ্ন করে। 

বিবৃতিতে দেশটি উভয় দেশের শত্রুতা বন্ধের আহ্বান জানিয়েছে। মালয়েশিয়া বলছে, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ইসরায়েলের চলমান হামলা এই অঞ্চলকে বিস্তর হামলার দ্বারপ্রান্তে নিয়ে আসছে। 

এদিকে এরইমধ্যে ইরানে চালানো হামলাকে সফল অভিযান হিসেবে উল্লেখ করেছে ইসরায়েল। দেশটির নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, ইরানের সামরিক স্থাপনায় হামলা সম্পন্ন হয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলছে, প্রতিশোধের হামলা সম্পন্ন হয়েছে এবং অভিযান সফল হয়েছে। আমাদের যুদ্ধবিমানগুলো নিরাপদে দেশে ফিরেছে।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়