শিরোনাম

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ১১:৩৬ দুপুর
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ০৩:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানে হামলার সময় যেখানে আশ্রয় নিয়েছিলেন নেতানিয়াহু

ইরানে হামলার সময় ভূগর্ভস্থ কক্ষে (বাংকার) আশ্রয় নিয়েছিলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সেসময় তার সঙ্গে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত।সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। সেসময়ের ছবিও প্রকাশ করেছে তারা। 

ইরানে হামলা শেষ হয়েছে বলে ঘোষণা দিয়েছে ইসরায়েল। তাদের দাবি, অভিযান শেষে সফলভাবে তাদের যুদ্ধবিমান দেশে ফিরে গেছে। গতকাল শুক্রবার রাতে হামলা চালিয়েছে তারা। ইরান মাসখানেক আগেই ইসরায়েলে প্রায় ২০০ ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল। এরপর থেকেই মূলত ইরানে ইসরায়েল হামলা করতে পারে বলে মনে করা হচ্ছিলো। হামলায় ইরানের সামরিক স্থাপনায় সফল আঘাত আনার দাবি করেছে ইসরায়েল। তবে ইরানের দাবি, বেশিরভাগ হামলাই প্রতিহত করা হয়েছে। সীমিত আকারের কিছু ক্ষতি হয়েছে। 

ইরানের ক্ষেপণাস্ত্র নির্মাণ স্থাপনায় আঘাত আনার দাবি করেছে ইসরায়েল। ইরানের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে তাদের সামরিক স্থাপনায় ইসরায়েল হামলা চালিয়েছে।ইসরায়েলি সামরিক বাহিনী (আইডিএফ) জানায়, গত বছর ইসরায়েলে যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান, তা এখান থেকেই তৈরি করা হয়েছিল। সেই স্থাপনা লক্ষ্য করেই হামলা চালিয়েছে তারা।  

টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, ইরানে যখন হামলা হচ্ছিল, তখন তেল আবিবে ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদর দপ্তরে একটি বাংকারে ছিলেন প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও প্রতিরক্ষামন্ত্রী গ্যালান্ত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়