শিরোনাম

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২৪, ১২:০৬ রাত
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০২:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জেমস কারভিল এর মতে যে তিন কারণে নির্বাচিত হবেন কমালা

তিন কারণে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হবেন ডেমোক্রেট প্রার্থী কমালা হ্যারিস। এমনটা মনে করেন নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট জেমস কারভিল। বুধবার তিনি পূর্বাভাস করেছেন।

এ সময় তিনটি কারণ নির্ধারণ করেছেন। বলেছেন, তিনি বিশ্বাস করেন ওই তিন কারণে নির্বাচিত হবেন কমালা। ১৯৯২ সালে প্রেসিডেন্ট নির্বাচনে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটের প্রচারণার মূল কারিগর ছিলেন এই জেমস কারভিল। তিনি যে তিনটি কারণ অনুসন্ধান করেছেন তা হলো- ২০১৮ সাল থেকে রিপাবলিকানদের পরাজিত হওয়ার রেকর্ড, ট্রাম্পের চেয়ে কমালার তহবিল সংগ্রহে এগিয়ে থাকা এবং আরও একবার সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে আমেরিকার জনগণ প্রত্যাখ্যান করবে।

এ খবর দিয়েছে অনলাইন দ্য হিল। দ্য নিউ ইয়র্ক টাইমসে বুধবার প্রকাশিত এক নিবন্ধে তিনি লিখেছেন, ডনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকে পুরো রিপাবলিকান দল পরাজয়ের ধারায় রয়েছে। এটি হলো বড় কারণ। দ্বিতীয় কারণ হলো ওয়াটারগেট কেলেঙ্কারি থেকে মধ্যবর্তী নির্বাচনে ২০১৮ সালে প্রতিনিধি পরিষদে ডেমোক্রেটদের ভূমিধস বিজয়।

ট্রাম্পকে হোয়াইট হাউস থেকে বেরিয়ে যেতে হয়েছে জো বাইডেনের কাছে পরাজিত হয়ে। ২০২২ সালে রিপাবলিকানরা মধ্যবর্তী নির্বাচনে বিব্রতকর অবস্থায় এসেছে। এই কৌশলী স্পেশাল নির্বাচনে ডেমোক্রেটদের সফলতার তথ্য তুলে ধরেন এবং বলেন, নির্বাচনে পরাজয় থেকে ট্রাম্প শিক্ষা নেননি। ২০২৪ সালে বিস্তৃত নির্বাচনী জোট গঠনের জন্য প্রয়োজনীয় কাজ তিনি করেননি। অন্যদিকে তিনি কমালা হ্যারিসের জোটের প্রসঙ্গ তুলে ধরেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়