শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ১২:১২ রাত
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার

ভারতে একদিনে পৃথক পৃথক সীমান্ত এলাকা থেকে ৫৪ জন বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে চলে আসার সময় তাদের গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

গ্রেপ্তারকৃতদের পরিচয় প্রকাশ্য না আনলেও আইন-শৃঙ্খলা বাহিনীর দাবি, গ্রেপ্তারকৃতরা বিভিন্ন সময় ভারতের কাজের সন্ধানে এসেছিলেন।

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলা পুলিশ জানায়, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার (২১ অক্টোবর) গভীর রাতে মুর্শিদাবাদের রানিতলা থানার নশিপুর পঞ্চায়েতের পরসাহেবনগর মাঠে অভিযান চালায় রানিতলা থানা।

রানিতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ খুরশিদ আলম জানায়, ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন ওই এলাকা থেকে একে একে আটক করা হয় মোট ৪১ জন বাংলাদেশি নাগরিককে। তারা বাংলাদেশের বিভিন্ন জেলার বাসিন্দা। দক্ষিণ ভারতে কাজের জন্য গত কয়েক মাস আগে ভারতে অবৈধ অনুপ্রবেশ করেছিলেন। সোমবার ফের তারা বাংলাদেশে ফিরে যাওয়ার উদ্দেশ্যে দক্ষিণের বিভিন্ন রাজ্য থেকে কলকাতার শিয়ালদা স্টেশনে এসে পৌঁছান। এরপর লোকাল ট্রেনে করে মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা পৌঁছে সীমান্ত সংলগ্ন এলাকায় জোড় হয়েছিলেন।

গোপন সূত্রে সেই খবর পুলিশের কাছে এসে পৌঁছালে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃত সবাইকে এদিন আদালতে তোলা হয়। এসময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ধৃতদের পাঁচ দিনের রিমান্ড চাইলে বিচারক তা মঞ্জুর করেন।

এছাড়া পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলায় ভোমরা ঘোজাডাঙ্গা সীমান্ত সংলগ্ন সরুপনগর এলাকায় একই দিনে গ্রেপ্তার করা হয়েছে ১৩ জন বাংলাদেশি নাগরিককে। বিএসএফের অভিযোগ সোমবার ভোর রাতে বিথারী তাড়ালী ও কৈজুরী বিওপি এলাকা থেকে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছিল। এসময় বিএসএফের ১৪৩ নম্বর এবং ১০২ সীমান্ত রক্ষী বাহিনী তাদের আটক করে।

আটকদের মধ্যে ৭জন শিশু, ৪জন নারী এবং ২জন পুরুষ। গ্রেপ্তারকৃত প্রত্যেকে বাংলাদেশের সাতক্ষীরা জেলার বাসিন্দা। আজ তাদের বসিরহাট আদালতে তোলা হলে ১৪ দিনের বিচার বিভাগীয় জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। উৎস : চ্যানেল আই

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়