শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ০২:৩৪ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রিটিশ এমপি রুশনারা আলী পদ থেকে সরে দাঁড়ালেন

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রুশনারা আলী ব্রিটেনের বিল্ডিং সেফটি মিনিস্টার পদ থেকে পদত্যাগ করেছেন। গ্রেনফেল টাওয়ার অগ্নিকাণ্ডের বেঁচে যাওয়া ব্যক্তিরা তার বিরুদ্ধে পদত্যাগের আহ্বান জানান।

রুশনারা জানিয়েছেন, তিনি বিষয়টি গভীরভাবে উপলব্ধি করেছেন এবং গ্রেনফেল কমিউনিটির সঙ্গে সরকারের সম্পর্ককে গুরুত্ব দিয়েছেন।

দ্য সানডে টাইমসের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গ্রেনফেল ইউনাইটেড নামে একটি দল এই অগ্নিকাণ্ডের শিকার বেঁচে যাওয়া ব্যক্তিদের প্রতিনিধিত্ব করে এবং তারা রুশনারা আলীর অপসারণের দাবি জানিয়েছিল।

রুশনারা আলী একটি বিবৃতিতে বলেন, "মন্ত্রী এবং গ্রেনফেল সম্প্রদায়ের মধ্যে বিশ্বস্ত সম্পর্ক অপরিহার্য। বিষয়টির গুরুত্ব বুঝে আমি সিদ্ধান্ত নিয়েছি, বিল্ডিং সেফটির পদটি অন্য মন্ত্রীর কাছে হস্তান্তর করা হোক। ভবনগুলোকে নিরাপদ করা এবং ভবিষ্যতে আরেকটি ট্র্যাজেডি প্রতিরোধ আমাদের প্রধান লক্ষ্য।"

তবে তিনি আবাসন বিভাগের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

২০১০ সাল থেকে বেথনাল গ্রিন ও বো অরেন্সের লেবার পার্টির এমপি হিসেবে নির্বাচিত হচ্ছেন রুশনারা আলী, যিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার ভুরকি গ্রামে জন্মগ্রহণ করেন। ছোটবেলায় তিনি তার বাবা-মায়ের সঙ্গে লন্ডনে আসেন এবং তিনি ব্রিটিশ সংসদে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এমপি।

দ্য সানডে টাইমস জানায়, রুশনারা প্রায়ই ফ্রাঙ্কো-ব্রিটিশ কলোকের বার্ষিক ফোরামে অংশ নিতেন। সেলোটেক্স নামে একটি কোম্পানি গ্রেনফেল টাওয়ারের নির্মাণে ব্যবহৃত দাহ্য নিরোধক উপাদানের অধিকাংশ সরবরাহকারী।

গ্রেনফেল টাওয়ারে ২০১৭ সালের ১৪ জুন আগুন লাগলে ৭২ জনের মৃত্যু হয়। সূত্র: স্কাই নিউজ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়