শিরোনাম
◈ ভারতের ভিসা নীতি কি সরকারের জন্য ‘কূটনৈতিক চাপ’? ◈ আমার দেশ পত্রিকা কবে বাজারে আসছে, জানালেন মাহমুদুর রহমান ◈ বাংলাদেশে বর্তমানে ৪ কোটি ১৭ লাখ মানুষ চরম দরিদ্র: জাতিসংঘ ◈ দেশে ফিরতে সাকিব আমাকে ফোন দিয়েছিল: আসিফ নজরুল ◈ ‘মেগা বাঁধ’ ঘিরে চীন-দিল্লি উত্তেজনা ◈ রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান (ভিডিও) ◈ বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ◈ আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন ◈ দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা ◈ অস্ট্রেলিয়াকে বিদায় করে নারী বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২৪, ১১:০৫ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিনওয়ারের শেষ মুহূর্তের ভিডিও প্রকাশ

ইসরাইলি বাহিনী জানিয়েছে, গত বুধবার পরিচালিত এক অভিযানে হামাসপ্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত হয়েছেন এবং তার মরদেহ শনাক্ত করার প্রক্রিয়া শেষে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বৃহস্পতিবার ইসরাইল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র ড্যানিয়েল হাগারি নিশ্চিত করেন, সিনওয়ার রাফাহের তাল আল-সুলতান এলাকায় নিহত হয়েছেন।

মৃত্যুর আগে সিনওয়ার কোন অবস্থায় ছিলেন, তা নিয়ে ইসরাইলি সামরিক বাহিনী একটি ভিডিও প্রকাশ করেছ। যেখানে সিনওয়ারের শেষ মুহূর্তগুলো দেখানো হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

বৃহস্পতিবার আইডিএফ মুখপাত্র ড্যানিয়েল হাগারি একটি সংবাদ ব্রিফিংয়ে ভিডিওটি দেখিয়েছেন।

সম্পাদিত ভিডিও ক্লিপটিতে দেখা যায়, একটি ড্রোন ধ্বংসপ্রাপ্ত ভবনে যাচ্ছে যেখানে একজন ব্যক্তি চেয়ারে বসে আছেন। যাকে আইডিএফ বলছে ওই ব্যক্তি সিনওয়ার।

ওই ব্যক্তির ছবির চিত্রটির ড্রোন থেকে কিছুটা দূরে ছিল। ভিডিওটিতে ব্যক্তির মুখ অস্পষ্ট এবং তারা একা বসে আছে বলে মনে হচ্ছে।

হাগারি বলেন, সিনওয়ারকে তার হাতে গুলি করা হয়েছে। সম্পাদিত ভিডিওতে সিনওয়ারের হাতের দিকে নির্দেশ করে গুলি করার চিত্র দেখানো হয়েছে।

ইসরাইল বলেছে, একটি ড্রোন ভবনের ধ্বংসস্তূপের মধ্যে সিনওয়ারের মৃতদেহ সনাক্ত করে। ভবনটিতে বুধবার একটি ইসরাইলি ট্যাঙ্ক আঘাত করেছিল। পায়ে হেঁটে সৈন্য পাঠানোর পরই ইসরাইলি সামরিক বাহিনী ওই ব্যক্তিকে হামাসের নেতা হিসেবে চিহ্নিত করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়