শিরোনাম
◈ চিফ হিট অফিসার আতিককন্যা বুশরা কত টাকা বেতন পেতেন? ◈ জানলে চমকে যাবেন, সরকারের মেট্রোরেল মেরামতে সাশ্রয় হয়েছে কত টাকা?  ◈ নির্বাচনের সময় নিয়ে সরাসরি কথা বললেন আইন উপদেষ্টা আসিফ নজরুল ◈ সংস্কার নিয়ে সংলাপের চিন্তা: অগ্রাধিকার পাচ্ছে নির্বাচনি আইন ◈ (১৮ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ ফরিদপুরে বাস খাদে পড়ে আহত ৩০, অলৌকিকভাবে উদ্ধার নবজাতক ◈ বাংলাদেশের ওয়ার্ক পারমিট বৈধতা স্থগিত করল ইতালি (ভিডিও) ◈ ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা দেওয়া হবে ◈ হাসিনা সরকার বাইডেন প্রশাসনকে জানিয়েছিল পিটার হাস্‌কে নিয়ে অস্বস্তির কথা ◈ পুলিশের আরও চার কর্মকর্তাকে গ্রেপ্তারের অনুমতি

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২৪, ০১:২৫ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হামাস নেতা সিনওয়ারের মৃত্যু নিয়ে যা বললেন নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ঘোষণা করেছেন, হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর মধ্য দিয়ে ‘হামাস পরবর্তী দিনের সূচনা’ হলো। এক ভিডিও বার্তায় তিনি বলেন, হামাস আর গাজার শাসন করবে না। গাজার বাসিন্দারা অবশেষে তাদের নির্যাতনের হাত থেকে মুক্তি পাওয়ার সুযোগ পাচ্ছে।

নেতানিয়াহু অপহৃতদের পরিবারের উদ্দেশে বলেন, এটি যুদ্ধের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। আমরা আমাদের সমস্ত শক্তি দিয়ে আপনার প্রিয়জনদের, যাদের আমরা নিজেদেরও প্রিয়জন মনে করি, ফিরিয়ে আনার জন্য লড়াই চালিয়ে যাব।

গাজার সাধারণ জনগণের উদ্দেশে তিনি বলেন, সিনওয়ার তোমাদের জীবন নষ্ট করেছে। সে তোমাদের বলেছিল যে সে সিংহ, কিন্তু বাস্তবে সে একটি অন্ধকার গুহায় লুকিয়েছিল এবং আমাদের সৈন্যদের আক্রমণে পালানোর সময় সে নিহত হয়।
হামাস যোদ্ধাদের উদ্দেশে তিনি সতর্ক বার্তা দিয়ে বলেন, তোমাদের নেতারা পালিয়ে যাচ্ছে এবং তারা নিশ্চিহ্ন হবে। যারা অস্ত্র ফেলে দেবে এবং অপহৃতদের মুক্তি দেবে, তাদের জীবন রক্ষা করা হবে। তবে যারা আমাদের অপহৃতদের ক্ষতি করবে, তাদের রক্তের মূল্য দিতে হবে।

নেতানিয়াহু বলেন, অপহৃতদের মুক্তি যুদ্ধের সমাপ্তির দিকে নিয়ে যাচ্ছে। মধ্যপ্রাচ্যের জনগণের উদ্দেশে তিনি বলেন, এই মুহূর্তে আমাদের সামনে একটি দুর্দান্ত সুযোগ রয়েছে, যা মন্দ শক্তিকে থামিয়ে একটি নতুন ভবিষ্যৎ তৈরি করতে পারে।

তিনি আরও বলেন, ইয়াহিয়া সিনওয়ারের হত্যাকাণ্ড প্রমাণ করে, কেন তার সরকার সব চাপ সত্ত্বেও রাফাহ এলাকায় প্রবেশ করে। সেখানে হামাসের অনেক নেতা এবং হত্যাকারীরা লুকিয়ে ছিল। তবে তিনি সতর্ক করে বলেছেন, যুদ্ধ এখনো শেষ হয়নি এবং এটি এখনও অনেক মূল্য দিতে হচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়