শিরোনাম
◈ আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজ পেতে পারেন ব্যালন ডি’অর: মেসি ◈ ভারতকে বাদ দিয়ে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের সম্ভাবনা ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গণহত্যার বিচার কার্যক্রম শুরু ◈ হুন্ডিতে বিপুল ডলার নিয়ে যাচ্ছেন আওয়ামী নেতারা ◈ ফাইল গায়েব হয়ে যাচ্ছে সংসদ থেকে ! ◈ সাকিবকে নিয়েই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা ◈ সাকিবকে দেশে ফিরতে নিষেধ করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড ◈ জার্মান টমাস টুখেল ইংল্যান্ডের নতুন কোচ ◈ ভয়ানক ভুল করেছে ভারত: জাস্টিন ট্রুডো ◈ সরকার পতন পর্যন্ত জামায়াত-শিবির ছাত্র আন্দোলন নিয়ন্ত্রণ করেছে : জয়

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ১১:৪৬ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর সঙ্গে সংঘর্ষে ৭ ইহুদিবাদী সেনা নিহত

লেবাননের দক্ষিণে ইসরাইল সীমান্তে ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর সঙ্গে প্রচণ্ড সংঘর্ষে অন্তত সাত ইহুদিবাদী সেনা নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গতকাল (বুধবার) লেবাননের আইতা আশ-শাব ও রামিয়া গ্রামের কাছে ওই সংঘর্ষ হয় বলে একাধিক ইসরাইলি গণমাধ্যমের বরাত দিয়ে প্রেস টিভি জানিয়েছে। মূলত হিজবুল্লাহ যোদ্ধারা লেবাননে স্থলপথে অনুপ্রবেশকারী সেনাদের ওপর অতর্কিত হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে।

সংঘর্ষে আরো বহু ইসরাইলি সেনা আহত হয়ে যাদের মধ্যে ১৭ জনের অবস্থা গুরুতর। ইসরাইলি সন্ত্রাসী সেনাবাহিনী হিজবুল্লাহর সঙ্গে নিজেদের ওই সংঘাতের খবর প্রচারের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করেছে বলেও ইহুদিবাদী সূত্রগুলো জানিয়েছে।

প্রাথমিকভাবে বলা হয়েছিল, ইসরাইল-লেবানন সীমান্তবর্তী এলাকায় সংঘটিত ওই সংঘর্ষে অন্তত ৪৯ আহত ইহুদিবাদী সেনাকে হেলিকপ্টারে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৪৪ জনকেই হাইফা শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তে করা হয়।

হাইফার রামবাম হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে বিপুল সংখ্যক আহত সেনাকে ভর্তি করা হয়েছে। আটটি হেলিকপ্টারে করে আহত সেনাদের সেখানে নেয়ার পর তাদের সেবা দিতে অতিরিক্ত চিকিৎসা কর্মী তলব করা হয়েছে।

এদিকে হিজবুল্লাহ জানিয়েছে, সংঘর্ষে সংগঠনটির যোদ্ধারা একদম কাছে থেকে বিভিন্ন ধরনের মেশিনগান দিয়ে দখলদার সেনাদের ওপর গুলিবর্ষণ করেন। হতাহতদের সবাই ইসরাইলের কুখ্যাত গোলানি ব্রিগেডের সেনা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়