শিরোনাম
◈ ৫ দিন ঈদুল ফিতরে, ৬ দিন ঈদুল আজহায়, ২ দিন ছুটি দুর্গাপূজায় ◈ স্বর্ণের দাম সর্বকালের সকল রেকর্ড ভাঙল ◈ ভারতের আদালত বৈধতা দিল বাংলাদেশি অভিবাসীদের  ◈ আ. লীগের যেসব সাবেক মন্ত্রী ও নেতাদের ব্যাংক হিসাব জব্দ ◈ আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজ পেতে পারেন ব্যালন ডি’অর: মেসি ◈ ভারতকে বাদ দিয়ে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের সম্ভাবনা ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গণহত্যার বিচার কার্যক্রম শুরু ◈ হুন্ডিতে বিপুল ডলার নিয়ে যাচ্ছেন আওয়ামী নেতারা ◈ ফাইল গায়েব হয়ে যাচ্ছে সংসদ থেকে ! ◈ সাকিবকে নিয়েই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ১১:৪১ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৪:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফুরিয়ে আসছে প্রতিরোধ মিসাইল, চিন্তায় ইসরাইল

পার্সটুডে: একটি ইংরেজি সংবাদপত্র একটি নিবন্ধে ইসরাইলি বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের মজুদ ফুরিয়ে এসেছে বলে খবর দিয়েছে।

ফাইন্যান্সিয়াল টাইমস শিল্প নির্বাহী, সাবেক সামরিক কর্মকর্তা এবং বিশ্লেষকদের উদ্ধৃত করে বলেছে, ইসরাইলি সরকার হামলা প্রতিহত করার জন্য তার বিমান প্রতিরক্ষা শক্তিশালী করার কারণে ইন্টারসেপ্টর মিসাইলের অভাবের সম্মুখীন হচ্ছে। পার্সটুডে'র মতে এই সংবাদপত্রটি যোগ করেছে যে আমেরিকা ইসরাইলের প্রতিরক্ষামূলক অব্যস্থার অভাব কমাতে সাহায্য করার চেষ্টা করছে।

গত রোববার ফিনান্সিয়াল টাইমস ইসরাইলের দখলকৃত অঞ্চলগুলোতে থাড অ্যান্টি-মিসাইল সিস্টেম মোতায়েনের ঘোষণা দিয়েছে।

এই সংবাদপত্রটি স্বীকার করেছে যে গত ১ অক্টোবর ইহুদিবাদী শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ইসলামি প্রজাতন্ত্র ইরানের ক্ষেপণাস্ত্র অভিযানের সময় তেহরানের মাধ্যমে নিক্ষেপ করা ১৮০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রকে বাধা দিতে খুব কম সাফল্য পায়।

বিশ্লেষকদের বিবৃতি উদ্ধৃত করে এই মিডিয়া উল্লেখ করেছে যে এই অভিযানে প্রায় ৩৬টি ক্ষেপণাস্ত্র নাভাটিম বিমান ঘাঁটিতে আঘাত করেছিল এবং আরেকটি ক্ষেপণাস্ত্র মোসাদ সদর দফতর থেকে ৭০০ মিটার দূরে বিস্ফোরিত হয়েছিল।

একই সময়ে, ফিনান্সিয়াল টাইমস মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রতিরক্ষা কর্মকর্তা ডানা স্ট্রোলকে উদ্ধৃত করে বলেছে, ইসরাইলি গোলাবারুদের বিষয়টি খুবই গুরুতর।" ইরান যদি ইসরাইলের হামলার জবাব দেয় এবং হিজবুল্লাহ এতে যোগ দেয় তাহলে ইসরাইলের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ব্যাপক চাপে পড়বে।

তিনি আরো বলেন, আমেরিকার গোলাবারুদ মজুদ সীমাহীন নয় এবং এটি একই সময়ে ইউক্রেন এবং ইসরাইলে অস্ত্র সরবরাহ চালিয়ে যেতে পারে না। আমরা একটি জটিল পর্যায়ে পৌঁছেছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়