শিরোনাম
◈ টেকনাফের বাড়িতে-বাড়িতে ফাটল মিয়ানমারের বিস্ফোরণের কম্পনে  ◈ আমাকে শুধু জালিয়াতি করেই হারানো সম্ভব: ট্রাম্প ◈ কুষ্টিয়ায় বালুরঘাট দখল নিয়ে আ. লীগ-বিএনপি সংঘর্ষ, ভাঙচুর (ভিডিও) ◈ ৩১ দফাটা এমন বিষয় নয় যে আমরা কখনো পরির্বতন করতে পারবো না: তারেক রহমান ◈ ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৮৬ রোগী ◈ আশুলিয়ায় আ.লীগ কর্মীদের ধাওয়ায় পালালেন বিএনপি নেতা (ভিডিও) ◈ রাস্তায় শুয়ে বেসরকারি শিক্ষকদের বিক্ষোভ, ৩ ঘণ্টা পর সড়ক ত্যাগ (ভিডিও) ◈ ধানমন্ডিতে চাপাতি নিয়ে ছিনতাইয়ের সিসিটিভি ফুটেজ (ভিডিও) ◈ হাসনাতের সঙ্গে আইনজীবীদের বাগ-বিতন্ডা, কি হয়েছিল আদালতে? (ভিডিও) ◈ স্থানীয়রা বলছেন, জ্বীন নাকি সাপের রূপ ধারণ করেছে, ছোবল দিচ্ছে তাদের (ভিডিও)

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ০১:৫৩ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমাকে শুধু জালিয়াতি করেই হারানো সম্ভব: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ৫ নভেম্বর নির্বাচনে জয় না পেলে ফলাফল মেনে নেবেন না বলে জানিয়েছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে তিনি ফলাফল চ্যালেঞ্জ করতে পারেন। বুধবার (১৬ অক্টোবর) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প সেপ্টেম্বরে মিশিগানের এক সমাবেশে বলেছিলেন, ‘যদি আমি হেরে যাই তার একটাই কারণ থাকতে পারে; তা হলো প্রতারণা। জালিয়াতি করেই শুধু আমাকে হারানো সম্ভব।’

 প্রতিবেদনে আরো বলা হয়, ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের জয় মেনে নিতে ট্রাম্পের অস্বীকৃতি যুক্তরাষ্ট্রকে রাজনৈতিক অস্থিতিশীলতার মধ্যে ফেলে দিতে পারে।

ট্রাম্প ২০২০ সালের নির্বাচনে হেরে যাওয়ার পরে, তিনি এবং তার সহযোগীরা মামলা দিয়ে ফলাফল উল্টে দেয়ার চেষ্টা করেছিলেন; যা শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছিল।

তখন ট্রাম্প জর্জিয়ার কর্মকর্তাদের চাপ দিয়েছিলেন যাতে তারা তার পক্ষে আরও ভোট পড়েছে- এমন দাবি জানায়। এমনকি তার সমর্থকরা ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে বাইডেনের বিজয়ের প্রত্যয়ন থেকে বিরত করারও চেষ্টা করেছে। এর অংশ হিসেবে ৬ জানুয়ারী, ২০২১ সালে ক্যাপিটল হিলে হামলা চালায় ট্রাম্পের সমর্থকরা।

তবে গতবারের তুলনায় এবারের নির্বাচনে একটি মূল পার্থক্য হলো, এই নির্বাচনে ট্রাম্প প্রেসিডেন্শিয়াল ক্ষমতা খাটাতে পারবেন না। যা তিনি ২০২০ সালে করেছিলেন। এছাড়া নির্বাচনের ফলাফলকে প্রভাবিত করা এখন আরও কঠিন হবে; কারণ নতুন রাজ্য এবং ফেডারেল আইন করা হয়েছে।

তবুও, ট্রাম্প এবং তার মিত্ররা ৫ নভেম্বরের নির্বাচনে হারলে তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিসের জয়ের বৈধতা নিয়ে চ্যালেঞ্জ করতে পারেন; যা যুক্তরাষ্ট্রের নির্বাচনে অপ্রত্যাশিত পরিণতি বয়ে আনতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়