শিরোনাম
◈ পোশাক খাত স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে,অস্থিরতা নেই ◈ জাতীয় ৮ দিবস বাতিল : রিসেট বাটন চেপে আমাদের দাবায়া রাখতে পারবা না : আওয়ামী লীগের বিবৃতি ◈ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে: হাসনাত আবদুল্লাহ ◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন ◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ০৩:৩৬ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৬:১৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্বাসযন্ত্রের সংক্রমণে হাসপাতালে ভর্তি মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক : শ্বাসযন্ত্রের সংক্রমণের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে। বুধবার তার কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। মানহানির মামলায় আদালতে হাজিরা দিতে পারবেন না গণমাধ্যমে এমন খবর আসার পর পরই তার অসুস্থহার খবর প্রকাশিত হয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে বলা হয়, দুই দশকের বেশি সময় ধরে মালয়েশিয়ার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন ৯৯ বছর বয়সী মাহাথির। তিনি এর আগেও বেশ কয়েকবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। এজন্য তার বাইপাস সার্জারিও করা হয়েছে। সম্প্রতি বছরগুলোতে তিনি নিজ বাড়ি এবং হাসপাতালে যাওয়া-আসার মধ্যে ছিলেন। সর্বশেষ জুলাই মাসে তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

বর্তমান উপপ্রধানমন্ত্রীর বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলার বুধবার আদালতে উপস্থিত থাকার কথা ছিল মাহাথিরের। কিন্তু স্থানীয় মিডিয়া জানিয়েছে, তাকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি করায় আজকের শুনানি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী। মাহাথিরের একজন সহযোগী রয়টার্সকে জানিয়েছেন, শ্বাসতন্ত্রে সংক্রমণের কারণে মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালে ভর্তি হয়েছেন মাহাথির। তিনি ২৫ অক্টোবর পর্যন্ত চিকিৎসা ছুটিতে থাকবেন।

মাহাথির ২০০৩ সাল পর্যন্ত ২২ বছর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিরোধী জোটকে একটি ঐতিহাসিক জয়ে নেতৃত্ব দেওয়ার পর ২০১৮ সালে ফের প্রধানমন্ত্রীর দায়িত্বে আসেন মাহাথির। কিন্তু দলীয় দ্বন্দ্বের কারণে তার সরকার দুই বছরও ক্ষমতায় থাকতে পারেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়