শিরোনাম
◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর গুঞ্জন ◈ ১৫ আগস্ট, ৭ মার্চসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে ◈ ঢাকায় এসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ০২:০৯ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৪:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে  

ইসরায়েলের ভূখণ্ডে ইরানের হামলার জবাব দিতে প্রস্তুত তেলআবিব। এখন শুধু সময়ের অপেক্ষা। হামলার সম্ভাব্য লক্ষ্যবস্তু নিয়ে ইতিমধ্যে আলোচনা করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। নেতানিয়াহু যুক্তরাষ্ট্রকে আশ্বস্ত করেছেন, তার বাহিনী শুধুমাত্র ইরানের সামরিক স্থাপনাগুলোতে হামলা চালাবে। 

সিএনএন জানিয়েছে, প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুসহ ইসরায়েলি কর্মকর্তারা যুক্তরাষ্ট্রকে আশ্বস্ত করেছেন যে, ইরানের ওপর পাল্টা হামলা তেল বা পারমাণবিক স্থাপনার পরিবর্তে সামরিক লক্ষ্যবস্তুর মধ্যে সীমাবদ্ধ থাকবে।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেছেন, তারা ইসরায়েলের কাছ থেকে সামান্য প্রতিক্রিয়াই আশা করেছে। দেশটি ইরানের সাথে নিয়ন্ত্রণের বাইরে সংঘর্ষ চায় না।

এর আগে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইরানের পারমাণবিক ও তেল স্থাপনায় হামলার না চালাতে ইসরায়েলকে সতর্ক করেছিলেন। পরে নেতানিয়াহুর কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তারা মার্কিন মতামত বিবেচনা করবে, তবে শেষ পর্যন্ত তার নিজস্ব জাতীয় স্বার্থের ভিত্তিতে ইরানের হামলার প্রতিক্রিয়া নির্ধারণ করবে।

মঙ্গলবার ইসরায়েলি টেলিভিশনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল ইরানে সম্ভাব্য হামলার লক্ষ্যবস্তু সম্পর্কে সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে সামরিক বাহিনী প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এবং প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্টের কাছে একটি তালিকা উপস্থাপন করেছে। গ্যালান্ট বলেছেন, ইসরায়েল ইরানকে শীঘ্রই জবাব দেবে। এটি একটি সুনির্দিষ্ট এবং মারাত্মক প্রতিক্রিয়া হবে।

কান পাবলিক ব্রডকাস্টারের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ইরানে হামলার লক্ষ্যবস্তু নির্ধারণ করা হয়েছে। এখন শুধু সঠিক সময়ের অপেক্ষা।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইসরায়েল তার হামলার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের কাছে বর্ণনা করেছে কিন্তু নির্দিষ্ট লক্ষ্যবস্তু সম্পর্কে এখনও কিছু জানায়নি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়