শিরোনাম
◈ এ মুহূর্তে বাসা-বাড়িতে গ্যাস দেওয়া হবে, এটা আমাদের জন্য একটি মিথ্যা আশ্বাস: উপদেষ্টা ফাওজুল কবির ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর বিয়ে, সারজিসের শুভেচ্ছা ◈ আখাউড়ায় অবৈধ পথে আসা দুই ভারতীয় নাগরিক আটক ◈ রাতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ ◈ আজ ভারতের বিরুদ্ধে সিরিজ হারের ব্যবধান কমাবে নাকি হোয়াইটওয়াশ হবে বাংলাদেশ ? ◈ সীমান্ত দিয়ে পালানোর সময় এমপির দুই সহযোগী আটক ◈ রাজধানীতে ৩১ ভরি স্বর্ণ চুরি করেন ৩ গৃহকর্মী, অতপর... ◈ কোথায় আছেন ওবায়দুল কাদের, যা জানা গেল ◈ ঘোড়াশাল বাইপাস সড়কের বেহাল দশা, দেখার নেই কেউ ◈ বাংলাদেশের জন্য ভারত ‘মাইন্ড ব্লক’

প্রকাশিত : ১২ অক্টোবর, ২০২৪, ১২:৩০ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘ফ্যাসিস্ট’ ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করল নিকারাগুয়া

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়া। দেশটির অভিযোগ, মধ্যপ্রাচ্যে ইসরায়েল সরকার ‘ফ্যাসিস্ট’ ও ‘গণহত্যাকারী’ আচরণ করছে।

কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার বিষয়ে নিকারাগুয়া সরকার বলছে, ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলের নির্বিচার হামলার কারণে দেশটি এমন সিদ্ধান্ত নিয়েছে। নির্বিচার হামলা এখন শুধু ফিলিস্তিনের গাজায় নয়, লেবাননেও ছড়িয়েছে। ইয়েমেন, সিরিয়া ও ইরানে সংঘাত ছড়িয়ে পড়ার ঝুঁকি তৈরি করেছে।

গাজায় ইসরায়েলের চলমান গণহত্যা মানবতার জন্য লজ্জার: এরদোয়ান

স্থানীয় সময় গতকাল শুক্রবার নিকারাগুয়ার কংগ্রেসে এ–সংক্রান্ত একটি প্রস্তাব পাস হয়। ওই প্রস্তাবে নিকারাগুয়ার প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগার প্রশাসনকে ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে বলা হয়েছে।

ইরানের সঙ্গে ড্যানিয়েল ওর্তেগার প্রশাসনের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। ২০২৩ সালের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলের নির্বিচার হামলা শুরুর বর্ষপূর্তির পরপরই দেশটির সঙ্গে নিকারাগুয়ার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার কথা জানা গেল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়