শিরোনাম
◈ পলিথিন ব্যাগ নিষিদ্ধ পহেলা নভেম্বর থেকে ◈ আবারও নীতি সুদহার বাড়াল কেন্দ্রীয় ব্যাংক, কার্যকর যেদিন থেকে   ◈ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তুচ্ছ ঘটনায় দু'দল গ্রামবাসীর মধ্যে টেঁটা নিয়ে সংর্ঘষ, আহত ২০ ◈ অপারেশনে যাওয়ার আগে রাত ১১ টায় বোনের কাছে ক্ষমা চেয়েছিলেন তানজিম ◈ ক্রীড়া সংগঠকরা চান বাফুফের সভাপতি হিসেবে তরফদারকে, অনেকের পছন্দ তাবিথকে ◈ পিকনিকের কথা বলে শিক্ষার্থীদের কোর্টে নিয়ে সাক্ষ্য দেয়ালেন প্রধান শিক্ষক! ◈ শেয়ার কারসাজির অভিযোগে ৫০ লাখ টাকা জরিমানা সাকিবকে ◈ কক্সবাজারে সন্ত্রাসী হামলায় যেভাবে মারা গেলেন সেনা কর্মকর্তা, জানাল আইএসপিআর ◈  বিশ্বজুড়ে যে সংস্থাগুলো রয়েছে তার সংস্কার প্রয়োজন: মোদি ◈ নদীবন্দরে সতর্ক সংকেত : ৯ অঞ্চলে সন্ধ্যার মধ্যে ঝড়ের পূর্বাভাস

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০৩ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা (ভিডিও)

রুবেল শেখ : অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেছেন, রোহিঙ্গা সংকট শুধু বাংলাদেশের উদ্বেগের বিষয় নয়। মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গা আশেপাশের অঞ্চলে ছড়িয়ে পড়ার ঝুঁকি রয়েছে।

নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে তিনি এসব কথা বলেন। আজ মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা বলেছেন, রোহিঙ্গা সংকট শুধু বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয়। মিয়ানমারের জনগণ যে সংকটের সম্মুখীন হয়েছে, তা আশপাশের অঞ্চলে ছড়িয়ে পড়ার ঝুঁকি রয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত এই ইস্যুতে কাজ করা।

এদিকে নিউইয়র্কে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক ক‌রেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। বৈঠ‌কে দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হ‌য়ে‌ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়