শিরোনাম
◈ বঙ্গোপসাগরে নিম্নচাপ, ভারী বৃষ্টিপাতের আভাস ◈ সভাপতির পর এবার ঢাবি শিবিরের সেক্রেটারির পরিচয় প্রকাশ ◈ ‘মুরুব্বি মুরুব্বি উঁহু’ বলায় গরম পানিতে ঝলসে দেওয়া হলো কিশোরীকে ◈ (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ ‘গান গেয়ে গেয়ে’এক যুবককে মারছেন তরুণেরা, পরে লাশ উদ্ধার ◈ খাবারে জ্যান্ত ইঁদুর, জরুরি অবতরণ ফ্লাইটের ◈ প্রশাসনের আশ্বাসে ৩৬ ঘণ্টা পর রাঙামাটির পরিবহন ধর্মঘট প্রত্যাহার ◈ আমাকে ৫ দিন র‍্যাব হেডকোয়ার্টারে আটকে রাখে, মারধর ও গালিগালাজ করেছে : ডা. ঈশিতা (ভিডিও) ◈ ২ দিন আগে কি ছিল, এখন হাজার কোটি টাকার মালিক : উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন (ভিডিও) ◈ ঢাবি শিবির সেক্রেটারির সঙ্গে আলোচনা করে তৈরি হয় ৯ দফা : সমন্বয়ক আব্দুল কাদেরের স্ট্যাটাস

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ১২:১৮ রাত
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দিল্লির জনগণের মধ্যেই থাকবেন কেজরিওয়াল, নেই নিজের কোনো বাড়ি

নিজস্ব কোনো বাড়ি না থাকায় সরকারি বাংলো ফাঁকা করে দিয়ে দিল্লির সাধারণ মানুষদের মধ্যে বসবাস করবেন দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আম আদমি পার্টির জাতীয় পর্যায়ের আহ্বায়ক ও সাবেক এই মুখ্যমন্ত্রী এমন ঘোষণা দিয়ে এরই মধ্যে সংবাদ শিরোনাম হয়েছেন। তিনি বলেছেন- আমার নিজের বলতে কোনো বাড়ি নেই। কয়েকদিনের মধ্যেই মুখ্যমন্ত্রীর জন্য নির্ধারিত বাংলো ছেড়ে দেব।

গত দশ বছরে আমি শুধুই ভালবাসা আর সম্মান অর্জন করেছি। লোকজন আমাকে তাদের বাড়িতে থাকার প্রস্তাব দিচ্ছেন। নবরাত্রিতে শ্রাদ্ধ অনুষ্ঠানের পর আমি আসবো এবং আপনাদের কোনো এক বাড়িতে অবস্থান করবো। জনতা কি আদালত ভাষণে তিনি যন্ত্ররমন্তরে ভাষণ দেয়ার সময় এসব কথা বলেন। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। 

এর আগে দিল্লির মুখ্যমন্ত্রীর পদ ত্যাগ করেন তিনি। তবে জানান রাজনৈতিক চাপে পদত্যাগ করেননি। নৈতিক কারণে করেছেন। তিনি বলেন, আমি পদত্যাগ করেছি। কারণ, দুর্নীতি করার জন্য অথবা মুখ্যমন্ত্রীর চেয়ারের লোভে রাজনীতিতে আসিনি। আমি ভারত মাতার জন্য দেশের রাজনীতিকে পরিবর্তন করতে এসেছিলাম। যদি টাকা বানাতে টাইতাম, তাহলে তা করতে পারতাম- যখন ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টে কাজ করেছি।

কিন্তু রাজনীতিকদের চামড়া মোটা। তারা অভিযোগের পরোয়া করেন না। কিন্তু বিজেপি যখন আমাকে চোর বা দুর্নীতিবাজ বলে, তখন আমি তা আমলে নিই। এ অভিযোগ আমার হৃদয় ভেঙে দেয়। উল্লেখ্য, সম্প্রতি দুর্নীতির ধারাবাহিক কিছু অভিযোগের পর পদত্যাগ করেছেন অরবিন্দ কেজরিওয়াল। এর মধ্যে দিল্লি এক্সসাইজ পলিসিতে দুর্নীতির অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। সম্প্রতি তিনি জামিনে মুক্তি পান।

এসব অভিযোগ নিয়ে তিনি গভীরভাবে হতাশা প্রকাশ করেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপিকে আক্রমণ করে বক্তব্য রাখেন কেজরিওয়াল। কারণ, তারা আম আদমি পার্টির সুনাম ধ্বংস করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ কেজরিওয়ালের। তিনি বলেন, আমরা সততার সঙ্গে সরকার চালাচ্ছিলাম। বিনামূল্যে বিদ্যুৎ, পানি এবং চমৎকার শিক্ষার ব্যবস্থা করেছিলাম। কিন্তু মোদিজি মনে করলেন আমাদেরকে পরাজিত করতে হবে। আমাদের সততাকে আঘাত করতে হবে তাকে। এ জন্য তারা সিসোদিয়া এবং আমার মতো ব্যক্তিদের জেলে ঢুকিয়েছেন। সূত্র : মানবজমিন

  • সর্বশেষ
  • জনপ্রিয়