শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৩২ রাত
আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নতুন করে গুলির ঘটনায় যে মন্তব্য করলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় গলফ মাঠের কাছে গুলির ঘটনার পর সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, কিছুই তাকে দমাতে পারবে না। তিনি কখনো আত্মসমর্পণ করবেন না।

আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্পের প্রচার শিবির এই বিবৃতি প্রকাশ করেছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় রবিবার বেলা দেড়টার দিকে ফ্লোরিডায় ট্রাম্পের নিজ গলফ মাঠের কাছে গুলি ঘটনা ঘটে। এসময় অস্ত্রসহ এক ব্যক্তিকে আটক করা হয়।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই ধারণা করছে, ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছিল।

গুলির পরপরই ঘটনাটি জানায় ট্রাম্পের প্রচার শিবির। এক বিবৃতিতে তারা বলে, মাঠে ট্রাম্প যেখানে অবস্থান করছিলেন, তার কাছাকাছি গুলি চালানো হয়। তবে তিনি নিরাপদে আছেন। এরপরে সমর্থকদের উদ্দেশে ট্রাম্পের বিবৃতি প্রকাশ করে তার প্রচার শিবির।

ট্রাম্পের পক্ষ থেকে বলা হয়, কিছুই তাকে দমাতে পারবে না। তিনি কখনো আত্মসমর্পণ করবেন না। তাকে সমর্থনের জন্য তিনি সব সময় তার সমর্থকদের ভালোবেসে যাবেন।

এদিকে ঘটনার পর হোয়াইট হাউজ জানিয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস দুজনকেই ঘটনা সম্পর্কে জানানো হয়েছে। ট্রাম্প নিরাপদ আছেন জেনে তারা স্বস্তি প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে জো বাইডেন বলেন, ‘আমি অনেকবার বলেছি, আমাদের দেশে রাজনৈতিক সহিংসতা বা যেকোনো সহিংসতার স্থান নেই।’

এ ছাড়া আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী কামালা হ্যারিসও গলফ ক্লাবের মাঠের কাছে গুলির ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন।

এক্সে দেওয়া বিবৃতিতে কামালা বলেন, ‘সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিরাপদে আছেন জেনে আমি আনন্দিত। আমেরিকায় সহিংসতার কোনো স্থান নেই।’

উল্লেখ্য, দুই মাস আগে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়। এসময় একটি গুলি তার ডান দিকের কান ছুঁয়ে যায়। ওই ঘটনায় ট্রাম্প সামান্য আহত হন এবং অনেকটা অলৌকিকভাবে প্রাণে বেঁচে যান।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়