শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০৪ দুপুর
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:১৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফ্লোরিডায় ট্রাম্পকে গুলি : হত্যাচেষ্টা হিসেবে তদন্ত করছে এফবিআই

ভিওএ: ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ ক্লাবের বাইরে রোববার গুলিবর্ষণের খবরের পর কাউন্টি শেরিফের গাড়ি দেখা যাচ্ছে। ইনসেটে ট্রাম্পকে দেখা যাচ্ছে

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গলফ ক্লাবের কাছে আগ্নেয়াস্ত্র হাতে এক লোককে দেখে রোববার যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এজেন্টরা গুলি বর্ষণ করে। ট্রাম্প তখন গলফ খেলছিলেন, তবে তিনি নিরাপদ আছেন বলে দু’জন আইনশৃঙ্খলা রক্ষাকারী অফিসার জানিয়েছেন।

আমেরিকার ফেডেরাল গোয়েন্দা সংস্থা এফবিআই বলেছে তারা ঘটনাকে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থীকে 'হত্যা করার প্রচেষ্টা হিসেবে' তদন্ত করছে।

সন্দেহভাজন ব্যক্তি একটি গাড়ি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে তাকে নিকটবর্তী আরেক কাউন্টি থেকে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর অফিসাররা আটক করে। অফিসাররা নাম প্রকাশ না করার শর্তে কথা বলেন।

ট্রাম্পের গলফ কোর্সের কাছে ঘটনাস্থল থেকে একটি একে-ধরনের আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর অফিসাদের একজন এবং তৃতীয় আরেকজন কর্মকর্তা জানিয়েছে।

ট্রাম্প যখন খেলছিলেন, তখন গলফ কোর্স আংশিক বন্ধ রাখা হয়েছিল। ট্রাম্পের নিরাপত্তায় নিয়োজিত সিক্রেট সার্ভিস এজেন্টরা তাঁর কিছু দূর আগে ছিলেন, যখন তারা আগ্নেয়াস্ত্রসহ লোকটিকে খেয়াল করেন, কর্মকর্তারা বলেন।

দেখে মনে হচ্ছিল ওই ব্যক্তি অস্ত্রের নল বেড়ার ভেতর দিয়ে ঢুকাচ্ছিল, এবং তখনই এজেন্টরা গুলিবর্ষণ করে, কর্মকর্তা বলেন।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস বলছে, তারা বিষয়টি তদন্ত করছে, এবং ঘটনা স্থানীয় সময় দুপুর ২টার একটু আগে ঘটে। 'প্রাক্তন প্রেসিডেন্ট নিরাপদ আছেন,' সিক্রেট সার্ভিস জানায়।

হোয়াইট হাউসে স্বস্তি

হোয়াইট হাউস থেকে বলা হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন এবং ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস, দুজনকেই ঘটনা সম্পর্কে অবগত করা হয়েছে। তাদেরকে তদন্ত সম্পর্কে জানানো হচ্ছে।

হোয়াইট হাউস বলেছে, ট্রাম্প নিরাপদ আছেন জেনে প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট স্বস্তি প্রকাশ করেছেন, এবং যোগ করেন, 'আমেরিকায় সহিংসতার কোনো স্থান নেই।'

ট্রাম্পের ঘনিষ্ঠ মিত্র রিপাবলিকান দলের সেনেটর লিন্ডসে গ্রেহাম সামাজিক মাধ্যম এক্স-এ এক বার্তায় বলেন, ঘটনার পর তার ট্রাম্পের সাথে কথা হয়েছে, এবং ট্রাম্পের 'মনোবল চাঙ্গা' আছে। তিনি ট্রাম্পকে 'আমার জানা সব চেয়ে শক্তিশালী লোকদের একজন' বলে বর্ণনা করেন।

হেফাজতে সন্দেহভাজন

মার্টিন কাউনটি শেরিফের দফতর রোববার এক ফেসবুক পোস্টে জানায়, তারা মহাসড়ক ইন্টারস্টেট-৯৫তে একটি গাড়ি থামায় এবং একজন সন্দেহভাজনকে তাদের হেফাজতে নিয়েছে। গুলিবর্ষণের ঘটনায় এই লোক জড়িত থাকতে পারে বলে তাদের বিশ্বাস।

দুই মাস মতো আগে পেনসিলভানিয়া রাজ্যে ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়, এবং একটি গুলি তার ডান দিকের কান ছুঁয়ে যায়।

ট্রাম্প লাস ভেগাসে জনসভা এবং ইউটাহ রাজ্যে প্রচারণার জন্য অর্থ সংগ্রহ কার্যক্রম শেষে সপ্তাহান্তে ফ্লোরিডায় ফিরেছেন।

ফ্লোরিডার পাম বিচ এলাকার পুলিশের শেরিফের দফতর থেকে জানানো হয়েছে, কেউ আহত হবার কোনো খবর পাওয়া যায়নি।

ট্রাম্প প্রায়ই সকালে ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ ক্লাব ওয়েস্ট পাম বিচে গলফ খেলেন। তিনি ফ্লোরিডায় তিনটি গলফ কোরসের মালিক।

জুলাই মাসে তাকে হত্যা প্রচেষ্টার পর ট্রাম্পের নিরাপত্তা জোরদার করা হয়েছে। খোলা জায়গায় জনসভার সময় তিনি এখন বুলেট-প্রুফ কাচের পেছন থেকে ভাষণ দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়