শিরোনাম
◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ সাবেক ছাত্রলীগ নেতা জাবিতে শিক্ষার্থীদের গণপিটুনির শিকার  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা ◈ বিদেশে ‘সরানো’ দুই লাখ কোটি টাকার খোঁজে বাংলাদেশ : ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদন ◈ আলজাজিরার অনুসন্ধান : যুক্তরাজ্যে ৩ হাজার কোটির সম্পত্তি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী (ভিডিও) ◈ প্রধান উপদেষ্টার সঙ্গী হচ্ছেন ৭ জন, আগে যেতেন ১৫০-২০০ : বড় ব্যতিক্রম ◈ চীন অত্যাধুনিক হেলিপোর্ট বানাচ্ছে অরুণাচল সীমান্তের কাছে, চাপে ভারত

প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ০২:১১ রাত
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাম্পকে ভোট না দেয়ার আহ্বান লায়লা রোজের !

প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডনাল্ড ট্রাম্পের দিক থেকে মুখ ফিরিয়ে নেয়ার জন্য ফলোয়ারদের প্রতি আহ্বান জানিয়েছেন গর্ভপাতবিরোধী কর্মী লায়লা রোজ। তিনি গর্ভপাতবিরোধী গ্রুপ ‘লাইভ অ্যাকশন’-এর প্রতিষ্ঠাতা। লায়লা রোজ একজন যুবতী এবং একজন ক্যারিশম্যাটিক মানুষ। রিপাবলিকান দলের প্রার্থী এবার গর্ভপাতবিরোধী ইস্যুতে যে অবস্থান নিয়েছেন, তাতে তিনি ট্রাম্পকে সমর্থন করতে পারছেন না।

একই সঙ্গে ভক্তদেরও অনুরোধ করেছেন তারা যেন ট্রাম্পকে ভোট না দেন। যুক্তরাষ্ট্রে ডেমোক্রেট দল গর্ভপাত ইস্যুতে যে পলিসি নিয়েছে, তাকে চরমপন্থি নীতি হিসেবে সমালোচনা করেছেন ট্রাম্প। তিনি পুরো যুক্তরাষ্ট্রে গর্ভপাত নিষিদ্ধ করার ইস্যুতে অবস্থান নিতে অস্বীকৃতি জানান।

উল্টো গর্ভপাত নিষিদ্ধ করার বিষয়টি রাজ্যগুলোর ওপর ছেড়ে দেন। একই সঙ্গে তিনি আইভিএফ বা কৃত্রিম প্রজনন বিষয়ক নেতা হিসেবে নিজেকে আখ্যায়িত করেন। এসব বিষয় মিস রোজ ও তার সঙ্গে আন্দোলনে যারা জড়িত তাদের ভাল লাগেনি। তারা গর্ভপাতের বিরোধিতা করেন, কারণ এ প্রক্রিয়ায় বেশিরভাগ ক্ষেত্রেই মানবভ্রুণ ধ্বংস করে দেয়া হয়। তাই ট্রাম্পের পারফরমেন্সে হতাশ হয়ে রোজ বলেছেন, তার এমন অবস্থা দেখা বেদনার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়