শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০৩ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জোরপূর্বক গভীর রাতে ৩ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ভারত

গভীর রাতে জোরপূর্বক তিনজন বাংলাদেশিকে ফেরত পাঠিয়ে দিয়েছে ভারতের আসাম রাজ্যের পুলিশ। এদের মধ্যে রয়েছেন- দুজন নারী ও এক যুবক।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) গভীর রাতে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের পুলিশ তাদের বাংলাদেশে পুশব্যাক করে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এনই।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারত-বাংলাদেশ সীমান্তে কঠোর নজরদারি অব্যাহত রেখে আসাম পুলিশ তিনজন বাংলাদেশি নাগরিককে শনাক্ত করেছে এবং গভীর রাতে তাদের নিজ দেশে ফেরত পাঠায়। ফেরত পাঠানো ব্যক্তিরা হলেন সুমন হোসেন, সুহানা খাতুন ও ইভা আক্তার।

বাংলাদেশে রাজনৈতিক পরিস্থিতি অনেকটা উত্তাল হওয়ার পর ৯ সেপ্টেম্বর পর্যন্ত অন্তত ৬৫ জনকে বাংলাদেশি হিসেবে শনাক্ত করেছে আসাম পুলিশ এবং এদের মধ্যে ১৫ জনকে উৎস দেশে ফেরত পাঠানো হয়।

এর আগে, গত ৯ সেপ্টেম্বর আসাম পুলিশ রাজ্যটির করিমগঞ্জে দুই দেশের সীমান্তে দুই বাংলাদেশি অনুপ্রবেশকারীকে আটক করে। এছাড়া এই ধরনের অনুপ্রবেশের প্রচেষ্টা প্রতিরোধ করতে নজরদারিও অব্যাহত রাখে তারা। সেই দুই অনুপ্রবেশকারীকে শাহাদাত হুসেন এবং প্রিয়াঙ্কা গাইন হিসেবে শনাক্ত করা হয়েছে।

খবর পেয়ে পুলিশ ওই দুজনকেও আটক করে সফলভাবে সীমান্তের ওপারে (বাংলাদেশে) ঠেলে দেয়। এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে এবং পরবর্তী প্রক্রিয়া চলছে।

গত সপ্তাহেও একইভাবে আসাম পুলিশ কয়েকজন বাংলাদেশি নাগরিকদের গ্রেপ্তার এবং ভোরবেলা তাদের পুশব্যাক করেছিল। তারা হলেন- আফরোজা, জহিরুল সরদার, টুম্পা হক, হৃদয়, আঁখি ও লখিপুর আক্তার।

গত ২৪ আগস্ট ভোরে মেহেরপুরের মুজিবনগর উপজেলার সোনাপুর সীমান্ত দিয়ে ১০ জনকে পুশব্যাক করে বিএসএফ। শনিবার মুজিবনগর উপজেলার কেদারগঞ্জ বাজার হয়ে নিজ নিজ গন্তব্যে চলে যায় পুশব্যাক হওয়া ব্যক্তিরা। উৎস: বাংলাদেশ জার্নাল

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়