শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৪১ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১২:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিতর্কে কমালার পরিহিত কানের দুল নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হৈচৈ !

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী কমালা হ্যারিসের প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের পর সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো আলোচনা-সমালোচনার ঝড় শুরু হয়েছে।

বিশেষ করে কমালার অগ্নিঝরা বিতর্কে বেশ উচ্ছ্বাস প্রকাশ করছে তার সমর্থকরা। অন্যদিকে তার নিন্দুকেরাও কম জান না। সামাজিক যোগাযোগমাধ্যমে কমালাকে ঘিরে একটি বিষয় বেশ চাঞ্চল্য সৃষ্টি করেছে। মঙ্গলবার ফিলাডেলফিয়ার ন্যাশনাল কনস্টিটিউশন সেন্টারে বিতর্কের পর অনেক এক্স ব্যবহারকারী কমালার কানের দুলের উপর দৃষ্টি নিবদ্ধ করেছেন। তাদের সন্দেহ কমালা কানে যে দুল পড়েছিল তা ইয়ারফোন হতে পারে। তারা বলতে চাইছে বিতর্কের সময় সহায়তা পেতেই কানের দুল সদৃশ ইয়ারফোন ব্যবহার করেছিল কমালা।

কমালার কানে যে দুল ছিল তা দেখতে অনেকটা নোভো এইচ-১ অডিও কানের দুলের মতো বলে কমালার সমালোচকদের ধারণা। এইচ-১ ওয়্যারলেস ইয়ারফোন হিসেবে কাজ করে। এই ইয়ারফোন এমনভাবে ডিজাইন করা যা দেখলে মনে হবে কানের দুল। এক্সের এক ব্যবহারকারী তার টাইমলাইনে লিখেছেন, কমালা হ্যারিস এবিসি আয়োজিত প্রেসিডেন্সিয়াল বিতর্কে ট্রাম্পকে পরাজিত করতে কানের দুল সদৃশ এয়ারফোন ব্যবহার করেছেন।

তার এই পোস্টে আরেক ব্যক্তি মন্তব্য করেছেন, আমি মনে করি কমালা আজ রাতে ট্রাম্পের বিরুদ্ধে বিতর্কে একটি দুর্দান্ত কাজ করেছেন, যিনি নিজেকে একজন দুর্দান্ত বক্তা এবং বিতার্কিক মনে করেন। কিন্তু তার কানের দুল আমাকে অনেক আগ্রহী করেছিল। হয়তো কানের দুলের মতো দেখতে ইয়ারফোন তাকে কারিগরি সহায়তা দিয়েছে। এদিকে অন্য আরেক ব্যক্তি ওই পোস্টের মন্তব্যঘরে লিখেছেন, কমালা যে কানের দুল পরেছেন তা টিফানি হার্ডওয়্যার মুক্তার দুল হতে পারে। সূক্ষ্ম ডিজাইনের পার্থক্যগুলো নির্দেশ করে যে এটি নোভা এইচ -১ ইয়ারফোন থেকে আলাদা।

আরেক এক্স ব্যবহারকারী টিফানি কানের দুলের একটি ছবি শেয়ার করেছেন যা কমালার কানের দুলের সাথে মিল রয়েছে। কেউ কেউ উল্লেখ করেছেন, ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী প্রায়শই আলফা কাপা বা আলফা সরোরিটির মুক্তার কানের দুল পরেন। বিভিন্ন পাবলিক ইভেন্টে তার অনুরূপ মুক্তার কানের দুল পরা ছবি থেকে এ বিষয়টি স্পষ্ট। সামাজিক যোগাযোগমাধ্যমে গুঞ্জন সত্ত্বেও কমালা হ্যারিস বিতর্কের সময় সহায়তা পেতে ইয়ারফোন ব্যবহার করেছিলেন এমন কোনো প্রমাণ নেই।

সূত্র: এনডিটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়