শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:২৯ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১২:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশের যেকোনও সরকারের সাথে কাজ করতে আগ্রহী ভারত, জানালেন রাহুল গান্ধী

ময়নুল হোসেন: বাংলাদেশের বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার কিংবা ভবিষ্যতে আগত যেকোনও সরকারের সাথে কাজ করতে আগ্রহী ভারত, বলে জানিয়েছেন দেশটির বিরোধীদলীয় নেতা ও ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির ন্যাশনাল প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বুধবার পৃথক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এবং এনডিটিভি।

চারদিনের সফরে যুক্তরাষ্ট্রে গিয়ে ভারতীয় প্রবাসীদের পাশাপাশি, মার্কিন আইনপ্রণেতা, ব্যবসায়ী ও একাডেমিক নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। সফরে বাংলাদেশ নিয়েও সরব হয়েছেন রাহুল। বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনেও কথা বলেছেন তিনি।

সাংবাদিকদের সাথে আলোচনা সভায় বাংলাদেশে প্রসঙ্গে রাহুল বলেন, নির্দিষ্ট কোনও দল কিংবা ব্যক্তির সঙ্গে বিশেষ সম্পর্ক নয়, বাংলাদেশের বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার কিংবা ভবিষ্যতে যেকোনও সরকারের সাথে কাজ করতে আগ্রহী তারা।

এছাড়া বাংলাদেশে ‘উগ্রবাদ’ উত্থানের হুমকি ভারতের জন্য উদ্বেগের বলেও মন্তব্য করেছেন তিনি। রাহুল বলেছেন, পররাষ্ট্রনীতির প্রধান প্রধান ইস্যুতে তার দল কংগ্রেস ক্ষমতাসীন মোদি সরকারের পাশে আছে।

এসময় তিনি বলেন ‘আমি নিশ্চিত বাংলাদেশে পরিস্থিতি স্থিতিশীল হবে এবং আমরা বর্তমান সরকার বা তার পরে অন্য যে কোনও সরকারের সঙ্গে সম্পর্ক রাখতে সক্ষম হব।’ 

এর আগে, রাহুল গান্ধী ইউএস ক্যাপিটলে একদল আইন প্রণেতাদের সঙ্গে বৈঠক করেছিলেন। সেখানেও বাংলাদেশ নিয়ে আলোচনা হয়েছিল। বৈঠকে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি ও সহিংসতা নিয়ে তিনি বলেন, ‘দেখুন, আমরা যে কোনও ধরনের সহিংসতার বিরুদ্ধে। সত্যি বলতে, এখন যত তাড়াতাড়ি সম্ভব এটি বন্ধ করা বাংলাদেশ সরকারের দায়িত্ব। আমাদের পক্ষ থেকে এবং আমাদের সরকারের দায়িত্ব এ সহিংসতা যাতে বন্ধ হয় চাপ দেওয়া।’

আলোচনা সভায় বাংলাদেশ-পাকিস্তানসহ বেশ কয়েকটি ইস্যুতে মোদির নীতিকে সমর্থনের কথা জানান রাহুল গান্ধী। দেশটিতে তার চার দিনের অনানুষ্ঠানিক সফর মঙ্গলবার শেষ হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়