শিরোনাম
◈ ব্যবসা করা একটা সংগ্রাম, এ সংগ্রামটা আমরা সহজ করব: ড. ইউনূস ◈ ‌আ.লীগ রাতে কালনাগিনী, দিনের বেলায় ওঝা: মামুনুল হক ◈ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, বন্যার শঙ্কা ৮ জেলায় ◈ বরগুনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে পেটালো অন্য পক্ষ ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর মোবাইল ফোন চুরি ◈ বোন পরিচয়ে আল জাজিরায় কথা বলা সেই তরুণী কে, জানালেন উপদেষ্টা নাহিদ ◈ শিক্ষার্থী তাইম হত্যা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ বিচার দাবিতে  ◈ গণঅভ্যুত্থানে শহিদদের স্মরণে সেই সভা স্থগিত ◈ ভারতের সঙ্গে ভালো সম্পর্ক ছাড়া আমাদের গত্যন্তর নাই, তাদেরও গত্যন্তর নাই: ডয়চে ভেলেকে ড. ইউনূস ◈ লেফটেন্যান্ট জেনারেল মজিবুর বরখাস্ত ও সাইফুল বাধ্যতামূলক অবসরে

প্রকাশিত : ২১ আগস্ট, ২০২৪, ১১:০৯ দুপুর
আপডেট : ২৩ আগস্ট, ২০২৪, ০৪:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাম্প বিপজ্জনক, বাইডেন গণতন্ত্রকে রক্ষা করেছিলেনঃ ওবামা

রাশিদ রিয়াজঃ যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা বলেছেন "আমেরিকা একটি ভাল গল্পের জন্য প্রস্তুত"। ডেমোক্রেটিক পার্টির সম্মেলনে যোগ দিয়ে কমলার পক্ষে ভোট চাইলেন ওবামা। তার স্ত্রী প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামা বলেন  "আশা প্রত্যাবর্তন করছে।" সিএনএন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিসের প্রতি তিনি আবেগপূর্ণ সমর্থন দিয়েছেন। মার্কিন ভোটারদের একটি নতুন অধ্যায়ের প্রতি সমর্থন দিতে বলেছেন। কমলাকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

স্থানীয় সময় গত সোমবার রাতে শিকাগোর ইউনাইটেড সেন্টার অ্যারেনায় চার দিনের এই সম্মেলন শুরু হয়। দ্বিতীয় দিন গতকাল মঙ্গলবার সম্মেলনে যোগ দেন ওবামা।

সম্মেলনে দেওয়া বক্তব্যে ওবামা বলেন, মার্কিন প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসের একটি নতুন অধ্যায়ের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র।একজন প্রসিকিউটর হিসেবে কমলার কাজের ইতিহাস তুলে ধরেন ওবামা।আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে কমলা ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে লড়বেন। এই সম্মেলনে তাঁকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দেওয়া হবে।

নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তাঁকে গতকাল আক্রমণ করেন ওবামা। বলেন, ট্রাম্প বিপজ্জনক।

সম্মেলন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশংসা করেন ওবামা। বলেন, ইতিহাস বাইডেনকে মনে রাখবে এমন একজন প্রেসিডেন্ট হিসেবে, যিনি মহাবিপদের মুহূর্তে যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে রক্ষা করেছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়