শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ০১:১৬ দুপুর
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ১২:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে মুসলিম আধ্যাত্মিক নেতাকে গুলি করে হত্যা

মুসলিম আধ্যাত্মিক নেতা

ডেস্ক রিপোর্ট: ভারতের মহারাষ্ট্রের নাসিক জেলায় আফগানিস্তান থেকে আসা এক মুসলিম আধ্যাত্মিক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। মঙ্গলবার নাসিকের ইয়েওলা শহরের এমআইডিসি এলাকার একটি খোলা জায়গায় এ হত্যাকাণ্ড ঘটে। 

নিহত নেতার নাম খাজা সাইয়েদ চিশতি (৩৫)। স্থানীয়ভাবে তিনি ‘সুফি বাবা’ হিসেবে পরিচিত।  মুম্বাই থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরের একটি জায়গায় এই হত্যাকাণ্ড ঘটে। 

পুলিশ জানিয়েছে, মাথায় গুলি করায় তাৎক্ষণিকভাবে তার মৃত্যু হয়েছে। তাকে হত্যার পর তারই একটি প্রাইভেটকারে করে খুনীরা পালিয়ে যায়। এই ঘটনায় তার গাড়ি চালককে প্রধান সন্দেহভাজন মনে করা হচ্ছে। 

পুলিশ কর্মকর্তা সচিন পাতিল বলেছেন, প্রত্যক্ষদর্শীরা তার গাড়ি চালকের নাম পুলিশকে বলেছে। তাকে ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

পুলিশ আরো জানায়, সাইয়েদ চিশতি গত কয়েকবছর ধরে ইয়েওলা শহরের বসবাস করছেন। এই হত্যাকাণ্ডের পেছনে কোনো ধর্মীয় উদ্দেশ্য নাই বলেও জানিয়েছে পুলিশ।  

পুলিশ বলেছে, এই হত্যাকাণ্ডের কারণ এখনো জানা যায়নি। তবে স্থানীয়দের সহায়তায় পাওয়া জায়গার জন্য তাকে হত্যা করা হয়ে থাকতে পারে। আফগানিস্তানের নাগরিক হিসিবে তিনি ভারতে কোনো জায়গা কিনতে পারতেন না। তবে স্থানীয়রা তাকে জায়গা দিয়েছিল। সূত্র: সমকাল

  • সর্বশেষ
  • জনপ্রিয়