শিরোনাম
◈ গার্মেন্টসকর্মী হত্যা মামলায় আসামি ব্যারিস্টার সুমন ◈ ভারতে পালানোর সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক বেনাপোলে আটক   ◈ কুমিল্লা, নোয়াখালীসহ ৭ অঞ্চলে ৬০ কি.মি. বেগে ঝড়ো বৃষ্টির আভাস ◈ 'আমি নিজে গাড়ি করে নিয়ে যাব ডম্বুর দেখাতে',নাহিদ ইসলামের অভিযোগ নাকচ ত্রিপুরার মন্ত্রীর ◈ হিরো আলমের সিনেমা ‘আরাফাতের চার বউ’ ও ‘মাস্তান হারুন’ ! ◈ চিত্রনায়ক ফেরদৌসের বিরুদ্ধে মামলা ◈ বন্যায় ১২ জেলার ২ হাজার মোবাইল টাওয়ার অচল, পাঠানো হয়েছে ভি-স্যাট, কর্মকর্তাদের ছুটি বাতিল ◈ পরিস্থিতি অনুকূল নয়, বাংলাদেশ সফরে আসছে না নিউজিল্যান্ড ! ◈ রাজধানীর আদাবর থানায় সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা ◈ গোমতীর বাঁধ ভেঙে গেলে পানিতে তলিয়ে যাবে শহর, আতঙ্কে কুমিল্লা নগরবাসী

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০৯:৩২ সকাল
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ০৯:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কেনিয়ার সিরিয়াল খুনি একাই হত্যা করেছে ৪২ নারীকে

সাজ্জাদুল ইসলাম: [২] এক ব্যক্তির হাতে এত নারীর প্রাণ হারানোর ঘটনায় সমস্যা জর্জরিত আফ্রিকার দেশ কেনিয়াতে নতুন করে ক্ষোভ দেখা দিয়েছে। কেনিয়ার সন্দেহভাজন এই সিরিয়াল খুনি নিজেই পুলিশের কাছে এসব হত্যা করার কথা স্বীকার করেছে। সূত্র : আল-জাজিরা

[৩] কেনিয়ার রাজধানী নাইরোবির একটি বস্তির ময়লার স্তূপ থেকে এখন পর্যন্ত হত্যার শিকার ৯ নারীর ছিন্নভিন্ন মরদেহ উদ্ধার করা হয়েছে। 

[৪] গত সোমবার দেশটির অপরাধ তদন্ত অধিদপ্তরের প্রধান মোহাম্মদ আমিন সাংবাদিকদের বলেন, সন্দেহভাজন খুনি প্রলোভন দেখিয়ে নারীদের হাত করতো। এরপর তাদের হত্যা করে মরদেহ ময়লার স্তূপে ফেলে দিতো। এখন পর্যন্ত লোকটি ৪২ নারীকে হত্যা করার কথা স্বীকার করেছে।

[৫] পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক ডগলাস কানজা জানান, স্থানীয় সময় গত রোববার দিবাগত রাত তিনটায় একটি পানশালার কাছাকাছি স্থান থেকে ক্রমিক খুনের প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়। তার বয়স ৩৩ বছর। 

[৬] সন্দেহভাজন দ্বিতীয় এক ক্রমিক খুনিকেও গ্রেপ্তার করা হয়েছে বলে জানান মোহাম্মদ আমিন। এক ভুক্তভোগীর মুঠোফোনসহ তাকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা লাশগুলো ছিন্নভিন্ন ও বিকৃত জানিয়ে কানজা বলেন, বাকি লাশগুলোর ময়নাতদন্ত করা হচ্ছে। 

[৭] গত শুক্রবার থেকে নাইরোবির দক্ষিণের মুকুরু নামক একটি বস্তির ময়লার স্তূপ থেকে লাশগুলো উদ্ধার করা হয়। এগুলো প্লাস্টিকের বস্তায় মোড়ানো ছিল। উদ্ধার হওয়া সব লাশ নারীর বলে নিশ্চিত করেছে পুলিশ। 

[৮] লাশ উদ্ধারের খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ক্ষুব্ধ স্থানীয় লোকজন রাস্তায় নেমে আসেন। কিন্তু কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এসআই/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়