শিরোনাম
◈ কমছে হাওড়া নদীর পানি, উন্নতি হচ্ছে আখাউড়ার বন্যা পরিস্থিতি ◈ ৮ ঘণ্টায় সরানো হলো সাত শতাধিক বন্যাকবলিত মানুষ ◈ থানায় দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পরিপত্র জারি ◈ কাপুরুষের দল, অশ্লীল কথা বলে আমাকে থামানো যাবে না: মিমি ◈ মহাসড়ক তলিয়েছে : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কিলোমিটারজুড়ে তীব্র যানজট (ভিডিও) ◈ গার্মেন্টসকর্মী হত্যা মামলায় আসামি ব্যারিস্টার সুমন ◈ ভারতে পালানোর সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক বেনাপোলে আটক   ◈ কুমিল্লা, নোয়াখালীসহ ৭ অঞ্চলে ৬০ কি.মি. বেগে ঝড়ো বৃষ্টির আভাস ◈ 'আমি নিজে গাড়ি করে নিয়ে যাব ডম্বুর দেখাতে',নাহিদ ইসলামের অভিযোগ নাকচ ত্রিপুরার মন্ত্রীর ◈ হিরো আলমের সিনেমা ‘আরাফাতের চার বউ’ ও ‘মাস্তান হারুন’ !

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০৮:৪০ সকাল
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ০৯:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা

ট্রাম্প

সাজ্জাদুল ইসলাম: [২] আগামী নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে রিপাবলিকান পার্টি। এ সময় ট্রাম্পের রানিং মেটের (ভাইস প্রেসিডেন্ট) নামও ঘোষণা করা হয়েছে। স্থানীয় সময় সোমবার উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। সূত্র : বিবিসি

[৩]সম্মেলনে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ওহাইও অঙ্গরাজ্যের সিনেটর জে ডি ভ্যান্সের নাম ঘোষণা করেন ট্রাম্প। ভ্যান্স এক সময় ট্রাম্পের কট্টর সমালোচক ছিলেন। কিন্তু ২০২১ সালে ক্যাপিটল হিলের ঘটনার পর ট্রাম্পের ঘনিষ্ঠ হন তিনি। 

[৪] গত শনিবার পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে এক সমাবেশে অংশ নেন ট্রাম্প। সেখানে বক্তৃতা দেওয়ার একপর্যায়ে হামলাকারীর গুলিতে রক্তাক্ত হন তিনি। আঘাত গুরুতর না হওয়ায় পরদিন রোববারই দলের সম্মেলনে অংশ নিতে মিলাওয়াকিতে পৌঁছান তিনি। এর আগেই তার দলের পক্ষ থেকে জানানো হয়, হামলা সত্ত্বেও দলের জাতীয় সম্মেলন নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

[৫] রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন চলবে ১৮ জুলাই পর্যন্ত। প্রতি চার বছর পরপর এই সম্মেলনের আয়োজন করে দলটি। সম্মেলনে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দেন দলটির বিভিন্ন রাজ্যের প্রতিনিধিরা (ডেলিগেট)। রিপাবলিকান দলের ২ হাজার ৩৮৭ জন প্রতিনিধি তার প্রতি সমর্থন জানিয়েছেন।

এসআই/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়