শিরোনাম
◈ বিনা নোটিশে পানি ছেড়ে দেওয়ায় ভারতের কাছে ব্যাখ্যা চাইলেন উপদেষ্টা আসিফ ◈ টানা বৃষ্টি ও ত্রিপুরার পানিতে ৮ জেলায় বন্যা পানিতে ভাসছে বাড়িঘর সড়ক (ভিডিও) ◈ ১৬ দিনে যারা সবকিছুর সমাধান চাচ্ছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন: সারজিস ◈ সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বাসায় অভিযান চালান শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনী ◈ ড. ইউনূসকে স্বাগত জানালো যেসব দেশ ও সংস্থা ◈ দুর্নীতি পুরোপুরি বন্ধ হবে না, তবে একটা সিস্টেম দাঁড় করাতে চাই : ফারুক আহমেদ ◈ পাউবোর সবার ছুটি বাতিল, কন্ট্রোল রুম চালু ◈ শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-এমপিদের লাল পাসপোর্ট বাতিলের সিদ্ধান্ত ◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০২:২৯ রাত
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ০৯:১৫ সকাল

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

ট্রাম্পের রানিং মেট হচ্ছেন জে ডি ভ্যান্স 

জেডি ভেন্স ও ডোনাল্ড ট্রাম্প

সালেহ্ বিপ্লব: [২] নাটকীয়ভাবেই আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ওহিও’র সিনেটর ভ্যান্সের নাম ঘোষণা করলেন ডোনাল্ড ট্রাম্প। নাটকীয় এই কারণে যে, জেডি ভ্যান্স ছিলেন ট্রাম্পের কট্টর সমালোচক। বিবিসি

[৩] যুক্তরাষ্ট্রের মিলওয়াকি শহরে বসে ট্রাম্প এই ঘোষণা দিলেন। রিপাবলিকানদের ন্যাশনাল কনভেনশনে যোগ দিতে সেখানে রয়েছেন তিনি। 

[৪] দুদিন আগে আততায়ীর বুলেট ট্রাম্পের কান ছুঁয়ে চলে যায়; বলা চলে ভাগ্যক্রমে বেঁচে যান তিনি। এ ভয়াবহ ঘটনার পর মিলাওয়াকি সফরের কর্মসূচি তিনি পাল্টাননি। ব্যক্তিগত বিমান নিয়ে চলে গেছেন কনভেনশনে অংশ নিতে। 

[৫] মিলাওয়াকি যাবার পথে বিমানে নিউইয়র্ক পোস্টকে সাক্ষাৎকার দেন ট্রাম্প। তিনি বলেন, আমার এখানে থাকার কথা নয়, আমি মারাও যেতে পারতাম। 

[৬] মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির ন্যাশনাল কনভেনশন শুরু হয়েছে, চলবে ১৮ জুলাই পর্যন্ত। এ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে।

[৭] গত শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশে বক্তৃতার সময় ট্রাম্পকে গুলি করা হয়। হাসপাতাল থেকে বাসায় ফিরে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে অংশ নিতে পরদিনই যুক্তরাষ্ট্রের উইসকনসিনের মিলওয়াকিতে যান। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়