শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১২ জুলাই, ২০২৪, ০১:০৪ দুপুর
আপডেট : ১২ জুলাই, ২০২৪, ১১:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলি বর্বরতায় গাজা সিটির শুজাইয়া এখন অবসবাসযোগ্য 

সাজ্জাদুল ইসলাম: [২] বাসিন্দারা বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, গাজায় ইসরায়েলি সেনা ও প্রতিরোধ যোদ্ধাদের মধ্যে এ যাবতকালের সবচেয়ে ভয়াবহ যুদ্ধ হয়েছে শুজাইয়া এলাকায়। সূত্র :আল-জাজিরা

[৩] বাসিন্দারা যখন কথা বলছিলেন তখন অসামরিক প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সেখানে ধ্বংসস্তুপের নীচ থেকে লাশ উদ্ধারের চেষ্টা করছিলেন।

[৪] শুজাইয়া এলাকার এক লাখ ২০ হাজার বাসিন্দা গৃহহীন হয়ে পড়েছেন। বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র বলেন, এলাকাটির ৮৫ শতাংশ ভবন ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।গত বৃহস্পতিবার গাজায় ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন আরও ২৬ জন ফিলিস্তিনি। 

[৫] যুদ্ধবিরতির আলোচনায় কোন অগ্রগতি ছাড়াই বৃহস্পতিবার  আরেকটি দিন পার হয়। হামাস চলতি দফা আলোচনায় অচলাবস্থার জন্য ইসরায়েলকে দায়ি করে বলেছে, তারা আলোচনাকে ব্যর্থ করতে কালক্ষেপণ করছে। 

[৬] হোয়াইট হাউসের নিরাপত্তা উপদেষ্টা কোন চুক্তিতে পৌঁছুতে হলে আমাদেরকে এখনও আরও অনেক পথ পাড়ি দিতে হবে। গাজায় ২৮০ দিন ধরে গাজায় ইসরায়েলি গণহত্যামূলক হামলা চালিয়ে যাচ্ছে। এতে অন্তত ৩৮,৩৪৫ জন নিহত এবং ৮৮,২৯৫ জন আহত হয়েছেন।

[৭] ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জোর দিয়ে বলেছেন, তিনি গাজায় যুদ্ধবিরতিকে সমর্থন দিচ্ছে। তবে তিনি একথাও বলেছে, হামাস পরাজিত না হওয়া পর্যন্ত যুদ্ধ বন্ধ হবে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়