শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৮:৫১ রাত
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০৮:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানে অবতরণের সময় সৌদি বিমানে আগুন, অল্পে রক্ষা

ক্যাপশন: বিমান থেকে যাত্রীদের নামানো হচ্ছে। ছবি: এক্স

ইকবাল খান: [২] বৃহস্পতিবার ঘটনাটি ঘটে পাকিস্তানের পেশোয়ার বিমানবন্দরে। পাকিস্তান অবজার্ভারের বরাত দিয়ে আনন্দবাজার জানায়, ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণেই আগুন ধরে যায় বিমানটিতে। যদিও দ্রুত আগুন নিভিয়ে ২৯৭ যাত্রীকে উদ্ধার করা হয়।

[৩] বিমানবন্দর সূত্রে খবর, সৌদি এয়ারলাইন্সের এসভি৭৯২ বিমানটি সৌদি আরবের রিয়াদ থেকে পেশোয়ার এসেছিল। বিমানটি পেশোয়ার বিমানবন্দরের রানওয়ে ছোঁয়ার আগেই আগুন ধরে যায়। বিষয়টি খেয়াল করে এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)। সঙ্গে সঙ্গে তারা পাইলটকে সতর্ক করে। খবর দেওয়া হয় দমকল এবং উদ্ধারকারী দলকেও। 

[৪] পাইলট বিমানটিকে নিরাপদে অবতরণ করান। তারপর আপৎকালীন দরজা দিয়ে যাত্রীদের দ্রুত উদ্ধারের ব্যবস্থা করা হয়। এই ঘটনায় কেউ হতাহত হননি বলে বিমানবন্দর সূত্রে খবর।

আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়