শিরোনাম
◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন ◈ শামা ওবায়েদ ও শহিদুল ইসলাম বাবুলের সমস্ত পদ স্থগিত করেছে বিএনপি ◈ শেখ হাসিনার বিরুদ্ধে মামলা দাঁড়াল বত্রিশে ◈ কুমিল্লায় বিপৎসীমার উপরে প্রবাহিত হচ্ছে গোমতী নদীর পানি, ভোগান্তিতে মানুষ : বিরাজ করছে আতঙ্ক (ভিডিও) ◈ অবৈধভাবে পোষা পাখির দোকান পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার  : বন উপদেষ্টা ◈ ছাত্র আন্দোলনে ‘নিহত’ বলে প্রচার হওয়া সেই রাফি বেঁচে আছেন ◈ ভারতের উজান থেকে নেমে আসা পাড়াড়ি ঢলে কুমিল্লার গোমতী নদীর পানি বাড়ছে ! ◈ আখাউড়ায় যাত্রী পারাপার বন্ধ, ইমিগ্রেশন ভবনে হাঁটুপানি ◈ বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৩:৫৬ রাত
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৯:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রিটেনের মন্ত্রিসভায় রোশনারা আলী

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটে‌নের প্রথম ও পাঁচবারের সংসদ সদস্য রোশনারা আলীকে গৃহায়ণ, কমিউ‌নি‌টি ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রোশনারা আলী লন্ড‌নের বাংলা‌দেশি-অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন এবং স্টেপনি আসন থেকে ১৫ হাজার ৮৯৬ ভোট পেয়ে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

স্কটিশ পার্লা‌মে‌ন্টে বাংলাদেশি বং‌শোদ্ভূত প্রথম সংসদ সদস্য ফয়সল চৌধুরী বাংলা ট্রিবিউন‌কে ব‌লেন, টিউ‌লিপ সি‌দ্দিক ও রোশানারা আলীর জন্য আমরা গ‌র্বিত।

‌বেথনাল গ্রিন ও বো আস‌নে ২০১০ সাল থে‌কে টানা চার মেয়া‌দে লেবার পা‌র্টির ম‌নোনয়‌নে সংসদ সদস্য নির্বা‌চিত হ‌য়ে আস‌ছেন রোশনারা আলী। এবার এই আসনের নাম ও সীসানা প‌রিব‌র্তিত হলেও জয়ী হন তি‌নি।

রোশনারা আলীর জন্ম সি‌লে‌টের বিশ্বনাথ উপজেলার ভুর‌কি গ্রা‌মে। ছোটবেলায় তি‌নি মা-বাবার সঙ্গে লন্ড‌নে আসেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়