শিরোনাম

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৮:৫৪ সকাল
আপডেট : ০৯ জুলাই, ২০২৪, ০৭:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কিয়েভসহ বিভিন্ন শহরে রাশিয়ার ভয়াবহ হামলায় নিহত ৩৬, আহত ১৫০

সাজ্জাদুল ইসলাম: [২] ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দেশটির বিভিন্ন শহরে সোমবার দিনের বেলা এ ভয়াবহ হামলার ঘটনা ঘটে। রাজধানীর সবচেয়ে বড় শিশু হাসপাতালে ক্ষেপণাস্ত্রের আঘাতে এক চিকিৎসকসহ ৩ জন নিহত হয়েছেন। সূত্র: এপি

[৩] কিয়েভের ওমাৎজিৎ নামের শিশু হাসপাতালে হামলা চালানোর ইউক্রেনের অভিযোগ অস্বীকার করেছে রাশিয়া। মস্কোর দাবি, ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষেপণাস্ত্রের টুকরার অংশ নিজেদের ওই হাসপাতালে আঘাত হেনেছে। 

[৪] বিবিসি জানায়, ওই হাসপাতালের চিকিৎসক লেসিয়া লিসাৎজিয়া বলেন, হঠাৎ যেন চলচ্চিত্রের কোনো দৃশ্যের ঘটনা ঘটে গেল, তীব্র আলোর ঝলকানি; এর পরপরই ভয়ংকর শব্দে কেঁপে উঠে সব। 

[৫] তিনি বলেন, হামলায় হাসপাতালের একটি অংশ পুরোপুরি ধ্বংস হয়ে গেছে, অপর একটি অংশে আগুন ধরে যায়। হাসপাতালটির যে অংশে ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছিল সে অংশে প্রায় ২০টি শিশু চিকিৎসাধীন ছিল।

[৬] শুধু এই হাসপাতাল নয় সোমবার ইউক্রেনের বিভিন্ন স্থানে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটেছে। প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির চিফ অব স্ট্যাফ আন্দ্রি ইয়ারমাক বলেন, এদিন ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৩৬ জন নিহত ও ১৫০ জন আহত হয়েছেন।

[৭] প্রেসিডেন্ট জেলেনস্কি সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন কিয়েভ, নিপ্র, ক্রিভি রিহ, স্লোভিয়ানস্ক ও ক্রামাত্রর্স্কসহ বিভিন্ন শহরে ৪০টির বেশি নানা ধরনের ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটেছে। এ বিষয়ে তিনি পশ্চিমা-মিত্র দেশগুলোকে আরও শক্তিশালী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন। সম্পাদনা: রাশিদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়