শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৩:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কৃত্রিমবুদ্ধিমত্তায় বিনিয়োগে স্যামসাং’এর মুনাফা ১৪০০ শতাংশের বেশি বৃদ্ধি পাবে

রাশিদুল ইসলাম: [২] কৃত্রিমবুদ্ধিমত্তায় বিনিয়োগের পর উন্নত কম্পিউটার চিপগুলির চাহিদা বেড়েছে। স্যামসাং ইলেকট্রনিক্স আশা করছে যে গত বছরের একই সময়ের তুলনায় এবছর তৃতীয় ত্রৈমাসিকে কোম্পানির লাভ ১৫ গুণ বেড়ে যাবে। বিবিসি

[৩] দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্ট কোম্পানি স্যামসাং মেমরি চিপ, স্মার্টফোন এবং টেলিভিশনের বিশ্বে বৃহত্তম নির্মাতা। এই বছরের প্রথম তিন মাসে কোম্পানিটির মুনাফা বৃদ্ধি পায় ১০ গুণেরও বেশি। 

[৪] চলতি ত্রৈমাসিকে, স্যামসাং গত বছরের ৬৭০ বিলিয়ন ওয়ান (দক্ষিণ কোরিয় মুদ্রা) থেকে ১০.৪ ট্রিলিয়ন ওয়ান (৭.৫৪ বিলিয়ন থেকে ৫.৯ বিলিয়ন ডলার) বৃদ্ধির আশা করছে। 

[৫] টোকিও-ভিত্তিক গবেষণা ও উপদেষ্টা সংস্থা আইটিআর কর্পোরেশনের প্রধান বিশ্লেষক মার্ক আইনস্টাইন বলেছেন, এই মুহূর্তে আমরা ডেটা সেন্টার এবং স্মার্টফোনে এআই চিপগুলির জন্য আকাশচুম্বী চাহিদা দেখছি। চিপ-মেকিং জায়ান্ট এনভিডিয়ার বাজার মূল্য গত মাসে ৩ ট্রিলিয়ন ডলার অতিক্রম করেছে, সংক্ষিপ্তভাবে বিশ্বের সবচেয়ে মূল্যবান কোম্পানি হিসাবে শীর্ষস্থান ধরে রেখেছে।

[৬] মার্ক আইনস্টাইন বলেন, কৃত্রিমবুদ্ধিমত্তার ব্যাপক চাহিদা এনভিডিয়াকে ব্যবসা বাড়িয়েছে ফলে তা স্যামসাং এবং প্রকৃতপক্ষে সমগ্র খাতের উপার্জনকেও বাড়িয়ে তুলছে।

[৭] স্যামসাং ইলেকট্রনিক্স হল দক্ষিণ কোরিয়ার স্যামসাং গ্রুপের ফ্ল্যাগশিপ ইউনিট। এত ব্যাপক মুনাফা সত্ত্বেও প্রযুক্তি সংস্থাটির শ্রমিকরা একটি ইউনিয়ন বোনাস এবং ছুটির জন্য আরও স্বচ্ছ ব্যবস্থার দাবি করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়