শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ১১:০৯ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৫:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাম্পের মোকাবেলায় বাইডেনের পক্ষে কৃষ্ণাঙ্গ ভোটারদের কাছে ছুটছেন কমলা

রাশিদুল ইসলাম: [২] যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস প্রেসিডেন্ট বাইডেনের প্রার্থিতা নিয়ে ক্রমবর্ধমান উদ্বেগের পরিবর্তে কৃষ্ণাঙ্গ ভোটারদের কিভাবে পক্ষে নেবেন সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কমলা হ্যারিস নিউ অরলিন্সের এসেন্স ফেস্টিভালে বলেন, এটি সম্ভবত আমাদের জীবনের সবচেয়ে তাৎপর্যপূর্ণ নির্বাচন, প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘প্রকাশ্যে’ প্রথম দিনে স্বৈরশাসক হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। আরটি

[৩] সিএনএন এক্সিট পোল অনুসারে, ২০২০ সালে কৃষ্ণাঙ্গ ভোটারদের মধ্যে বাইডেন ট্রাম্পকে ৮৭% থেকে ১২% পরাজিত করেছেন। গত মে মাসে নিউইয়র্ক টাইমস/সিয়েনা কলেজের সমীক্ষায় দেখা গেছে যে ট্রাম্প বাইডেনের সঙ্গে দ্বিমুখী ম্যাচে ২০% এরও বেশি কৃষ্ণাঙ্গ ভোটারদের সমর্থন পেতে পারেন।

[৪] কমলা হ্যারিস বলেন, মানুষ ২০২০ সালে রেকর্ড সংখ্যায় ভোট দিয়েছে। এটিই ঘটতে পেরেছিল, এবং যখন সবাই ১২২ দিনের মধ্যে আবার সেই সংখ্যায় ভোট দেয়, আমরা ফের বিজয় দেখতে পাব। 

[৫] অনেকে হ্যারিসকে সুস্পষ্ট বাইডেনের উত্তরসূরি হিসাবে দেখেন যদি বাইডেন সরে যান, সাম্প্রতিক সিএনএন জরিপে দেখা যাচ্ছে যে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ট্রাম্পের বিরুদ্ধে একটি অনুমানমূলক প্রতিযোগিতায় বাইডেনকে ছাড়িয়ে গেছেন। কিছু রিপাবলিকান, ইতিমধ্যে, হ্যারিসের প্রেসিডেন্ট পদপ্রার্থীতা এড়াতে আশা করছেন কারণ তারা বিশ্বাস করে যে ট্রাম্পের হোয়াইট হাউসে ফেরার পথ সম্ভবত বাইডেনের বিরুদ্ধে সহজ হবে।

[৬] সিএনএন এই সপ্তাহের শুরুতে রিপোর্ট করেছে যে ভাইস প্রেসিডেন্ট এবং তার কর্মীরা ইচ্ছাকৃতভাবে বলছেন বাইডেনের পাশেই কমলা থাকতে চান। ক্যালিফোর্নিয়ার প্রতিনিধি ম্যাক্সিন ওয়াটার্স জোর দিয়ে বলেন, বাইডেন কোথাও যাচ্ছেন না। তার মত অনেক ডেমোক্রেট বলেন তারা এখনই বাইডেনের কাছ থেকে মুখ ফিরিয়ে নেবেন না। 

[৭] অনেক ডেমোক্রেট সমর্থক সিএনএন’কে বলেন, তারা এখনো বাইডেনের পক্ষে। তার সময় আসবে। নির্বাচন পরিকল্পনার সঙ্গে বাইডেন লেগে থাকুন। পরিকল্পনা আগে কাজ করেছে; এটা আবার কাজ করবে, বলেছেন নিউ অরলিন্সের বাসিন্দা জেরি পেরিস।

[৮] তবে ওয়াশিংটন, ডিসি-র লরা মরগান রবার্টস বলেছেন যে ভোট বাইডেনকে দেব। কিন্তু ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ক্ষমতা, প্রতিশ্রুতি, দেশকে নেতৃত্ব দেওয়ার ইচ্ছা এবং ১০০% আত্মবিশ্বাসী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়