শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৯:৩৭ সকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০২:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাশ্মিরে সংঘর্ষে ২ সেনা ও ৪ বিচ্ছিন্নতাবাদী নিহত

সাজ্জাদুল ইসলাম: [২] ভারত শাসিত জম্মু ও কাশ্মিরের কুলগামে গত শনিবার দুটি পৃথক হামলার ঘটনা ঘটে। সংঘর্ষের সময় সেনাদের গুলিতে চারজন বিচ্ছিন্নতাবাদী  নিহত হয়েছেন। আরও চারজন লুকিয়ে আছে বলে ধারণা করা হচ্ছে। সূত্র: এনডিটিভি

[৩] জম্মু ও কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদী যোদ্ধাদের বিরু্েদ্ধ অভিযান শুরু করার পর সেনাদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়। সেনাদের কাছে নির্দিষ্ট তথ্য ছিল কুলগামের দুটি আলাদা বিভাগে সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা লুকিয়ে আছেন।

[৪] নিহত সেনাদের মধ্যে একজনের মৃত্যু হয় মোদেগাম গ্রামে। সেখানে তাদের লক্ষ্য করে ব্যাপক গুলি চালানো হয়। অন্যদিকে সেনাদের অভিযানে সেখানকার একটি বাড়িতে দুই বিচ্ছিন্নতাবাদী যোদ্ধা আটকা পড়েন। ওই এলাকায় যাওয়ার পর হঠাৎ করেই বড় হামলার মুখে পড়ে যায় সেনারা।

[৫] আরেক সেনা নিহত হন কুলগামের ফ্রিসালে। সেখানে তোলা একটি ড্রোন ভিডিওতে দেখা গেছে একজনের মরদেহ পড়ে আছে। সেটি কোন বিচ্ছিন্নতাবাদী যোদ্ধার বলে মনে করা হচ্ছে। ওই এলাকায় এক সেনা নিহত হওয়ার পাশাপাশি আরেক সেনা আহত হন।

[৬] প্রচণ্ড গোলাগুলির কারণে নিহত সদস্যদের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছে সেনাবাহিনী।গত কয়েকদিন ধরে ওই অঞ্চলে ভারতীয় সেনাবাহিনী ও স্বাধীনতাকামী গোষ্ঠীগুলোর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়