শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৮:৩৭ সকাল
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৫:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মার্কিন সরকারকে ঢেলে সাজানোর প্রকল্প ২০২৫ সম্পর্কে জানার কথা অস্বীকার ট্রাম্পের

সাজ্জাদুল ইসলাম: [২] ৯২২ পৃষ্ঠার পরিকল্পনায় প্রেসিডেন্টের ক্ষমতার নাটকীয় বৃদ্ধি রূপরেখা তুলে ধরা হয়েছে। এতে বলা হয়েছে ৫০ হাজার সরকারি কর্মচারিকে ছাটাই করে তাদের স্থলে ট্রাম্পের অনুগতদের নিয়োগ করা হবে। সূত্র: অ্যারাব নিউজ

[৩] ট্রাম্প বলেছেন, ‘এই পরিকল্পনার পেছনে কারা রয়েছেন তা তিনি জানেন না। তিনি আরও বলেন, তারা যেসব কথা বলছেন তার অনেকগুলো অত্যস্ত হাস্যকর ও আর অন্যগুলো ভয়ানক।’

[৪] বাইডেনের প্রচার বিভাগ বলছে, এই পরিকল্পনা ও ট্রাম্পের প্রচারণা একই ম্যাগা কার্যক্রমের অংশ। তবে শুক্রবার ট্রাম্প নিজেই প্রকল্প ২০২৫ থেকে নিজের দূরত্ব তৈরি করেছেন। ট্রাম্পের দীর্ঘদিনের মিত্র ও তার প্রশাসনের সাবেক কর্মকর্তারা প্রকল্প তৈরি করেছেন বলে জানা গেছে।

[৫] এই কর্মসূচি প্রণয়নের দায়িত্বপ্রাপ্ত থিংক ট্যাংক বা গবেষণা প্রতিষ্ঠানটি বলেছে, এটি হবে আমেরিকার জন্য দ্বিতীয় বিপ্লব। ৪ জুলাই ট্রাম্পের ২০২৫ প্রকল্পটি পোস্ট করা হয়। এতে পরবর্তী প্রশাসনের ১৮০ দিনের কর্মসূচী তুলে ধারা হয়েছে। 

[৬] ট্রাম্প তার সামাজিক যোগাযোগ ওয়েবসাইটে লিখেছেন, ‘আমি প্রকেক্ট ২০২৫ সম্পর্কে কিছুই জানি না। কারা এর পেছনে রয়েছেন তাও তিনি জানেন না। এতে যা বলা হয়েছে তার কিছু কিছু বিষয়ে তার দ্বিমত রয়েছে। তারা কিছু করতে চাইলে আমি তাদেরকে শুভেচ্ছা জানাবো তবে এ ব্যাপারে আমার কোন কিছু করার নেই। 

[৭] প্রকল্প ২০২৫এরএকটি ভিডিওতে ট্রাম্পের প্রচারণা বিষয়ক নারী মুখপাত্র ক্যারোলিন লেভিটকে দেখা গেছে। হোয়াইট হ্উাসের সাবেক পরিচালক জন ম্যাকএন্টি রক্ষণশীল নিউজ ওয়েবসাইট ডেইলি ওয়ারকে বলেছেন, প্রকল্পের টিমটি অনেক কাজ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়