শিরোনাম

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ০৩:৩৭ দুপুর
আপডেট : ০৫ জুলাই, ২০২৪, ০৩:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাত দশক পর ফিলিস্তিনপন্থী স্বতন্ত্র প্রার্থীর কাছে লেবার পার্টির হার

রাশিদুল ইসলাম: [২] ব্রিটেনে পার্লামেন্ট নির্বাচনে উত্তরপশ্চিমাঞ্চলীয় সাবেক শিল্পনগরী ব্ল্যাকবার্নে লেবার প্রার্থী কেট হলার্নকে হারিয়েছেন ফিলিস্তিনপন্থী স্বতন্ত্র প্রার্থী আদনান হোসেইন। মিডিল ইস্ট আই

[৩] বিশ্লেষকদের মতে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের যুদ্ধ নিয়ে লেবার পার্টির অবস্থানে দলটির অনেক ভোটারের মধ্যে যে বিভক্তি ও অসন্তোষ রয়েছে, তারই প্রভাব পড়েছে স্বতন্ত্র প্রার্থী আদনানের এ জয়ে।

[৪] রাজনীতিতে নতুন আদনান হোসেইন ভোট পেয়েছেন ১০ হাজার ৫১৮টি। আর পরাজিত প্রার্থী হলার্ন পান ১০ হাজার ৩৮৬ ভোট। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ১৩২ ভোটে হলার্নকে হারিয়ে দেন আদনান।

[৫] এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন সাবেক ব্রিটিশ রাষ্ট্রদূত ক্রেইগ মারে। ফিলিস্তিনের গাজাপন্থী প্ল্যাটফর্ম জর্জ গ্যালওয়েজের ওয়ার্কার্স পার্টি থেকে নির্বাচন করে ৭ হাজার ১০৫ ভোট পান তিনি। তৃতীয় স্থান অধিকার করেন তিনি।

[৬] জয়ের পর আদনান হোসেইন বলেন, গাজায় যা ঘটছে, তা খুব গুরুত্বপূর্ণ। তাই আমি নির্বাচনে দাঁড়িয়েছি। তবে এ নির্বাচনে দারিদ্র্যও এক বড় ইস্যু। বড় ইস্যু স্বাস্থ্যসেবাও।

[৭] উত্তরপশ্চিমাঞ্চলীয় ব্ল্যাকবার্ন আসনটিতে ৬৯ বছর ধরে প্রতিনিধিত্ব করছেন লেবার পার্টির আইনপ্রণেতারা। ৩৪ বছর বয়সী হোসেইন পেশায় আইনজীবী। নির্বাচনে গাজাপন্থী প্ল্যাটফর্ম থেকে দাঁড়ান তিনি। তাকে সমর্থন দেয় সাবেক লেবার কাউন্সিলরদের একটি দল। লেবার দলের গাজা নীতিকে ঘিরে দলটি থেকে সরে যান এই কাউন্সিলররা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়