শিরোনাম
◈ খালেদা জিয়া ফের অসুস্থ, এভারকেয়ার হাসপাতালে ভর্তি  ◈ প্রধানমন্ত্রী আজ চীন যাচ্ছেন, সই হতে পারে ২০টি সমঝোতা স্মারক  ◈ কোটা বাতিলের দাবিতে দেশজুড়ে বাংলা ব্লকেড  ◈ চাকরিতে কোটা পদ্ধতি সংবিধান পরিপন্থী: জি এম কাদের ◈ কোটাবিরোধী আন্দোলনে তীব্র যানজট, ভোগান্তিতে ঢাকাবাসী ◈ বিদায়ী অর্থবছরে প্রবাসিরা পাঠিয়েছেন ২ হাজার ৩৯১ কোটি ৫৩ লাখ ডলার ◈ কোটা নিয়ে মন্তব্য করা আদালত অবমাননার শামিল: শিক্ষামন্ত্রী ◈ বিরোধীদলীয় নেতাকর্মীদের কারাগারে পাঠানো সরকারের প্রধান লক্ষ্য: মির্জা ফখরুল ◈ বগুড়ায় রথযাত্রায় বিদ্যুতায়িত হয়ে নিহত ৬, আহত ৩০ ◈ রেলের চলমান উন্নয়ন প্রকল্পে দক্ষিণ কোরিয়াকে বিনিযোগের আহ্বান রেলমন্ত্রীর 

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ১২:০২ দুপুর
আপডেট : ০৬ জুলাই, ২০২৪, ১২:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরাজয় মেনে নিয়ে কিয়ার স্টারমারকে অভিনন্দন জানিয়েছেন ঋষি সুনাক

রাশিদুল ইসলাম: [২] ব্রিটেনের নির্বাচনে ঐতিহাসিক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজয় পেয়েছে লেবারপার্টি। ভারাক্রান্ত মনে প্রধানমন্ত্রী ঋষি সুনাক পরাজয় মেনে নিয়ে লেবারপার্টি প্রধান কিয়ার স্টারমারকে অভিনন্দন জানিয়েছেন। ডেইলি মেইল/বিবিসি

[৩] বিজয়ী কিয়ার স্টারমার বলেছেন এখনই পরিবর্তন শুরু হবে। এখন পর্যন্ত ৩৬২টি আসন পেয়েছে তার দল। ঋষি সুনাকের দল কনজার্ভেটিভ পার্টি পেয়েছে এ পর্যন্ত ৮২টি আসন। সরকার গঠনের জন্যে প্রয়োজন ছিল ৩২৬ আসন। লিবারেল ডেমোক্র্যাটস পার্টি পেয়েছে ৫০টি আসন। মোট আসন সংখ্যা ৬৫০।

[৪] আনন্দিত স্টারমার স্ত্রী ভিক্টোরিয়াকে আলিঙ্গন করে তার বিজয় সীলমোহর রাখলেন চুম্বনে। নির্বাচনী প্রচারে স্টারমার বলেছিলেন, ব্রিটিশ জনগণ ১৪ বছরের রক্ষণশীল শাসনের ‘পৃষ্ঠা উল্টানোর জন্য ভোট দিয়েছে’।

[৫] ঋষি সুনাক বলেন, ব্রিটিশ জনগণ আজ রাতে একটি গভীর রায় দিয়েছে, অনেক কিছু শেখার আছে... এবং আমি ক্ষতির দায় নিচ্ছি। অনেক ভাল, কঠোর পরিশ্রমী রক্ষণশীল প্রার্থীদের জন্য যারা আজ রাতে তাদের অক্লান্ত প্রচেষ্টা, তাদের স্থানীয় রেকর্ড এবং বিতরণ এবং তাদের সম্প্রদায়ের প্রতি তাদের উৎসর্গ সত্ত্বেও হেরেছে। আমি দুঃখিত।

[৬] স্যার কিয়ারের সংখ্যাগরিষ্ঠতা ১৭০ হবে বলে আশা করা হচ্ছে - টনি ব্লেয়ারের ১৭৯ সংখ্যার কম। কনজারভেটিভরা পাঁচ বছরেরও কম সময় আগে প্রাপ্ত ৩৬৫ এমপির থেকে ১৪৪-এ নামিয়ে আনা হবে বলে আশা করা হচ্ছে, আধুনিক রাজনৈতিক ইতিহাসে তাদের সবচেয়ে খারাপ পারফরম্যান্স - তবে প্রথমে প্রত্যাশিত ১৩১ জন থেকে একটি উন্নতি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়