শিরোনাম
◈ ইরানি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার ‘জবাব প্রস্তুত করছে’ ইসরায়েল ◈ এক অত্যাচারীর বদলে আরেক অত্যাচারীকে বিকল্প হিসেবে দেখছি না: দেবপ্রিয় ভট্টাচার্য ◈ ঢাকার ৮০ শতাংশ জলাবদ্ধতা দূর হবে ১৫টি খাল খনন করলেই ! ◈ বুথফেরত সমীক্ষাঃ হরিয়ানায় ক্ষমতায় ফিরছে কংগ্রেস, ঝুলন্ত পার্লামেন্ট জন্মু ও কাশ্মীরে ◈ আমরা অর্থের অপচয় করতে চাই না: অর্থ উপদেষ্টা ◈ ইসরায়েলি হামলা: হিজবুল্লাহর সম্ভাব্য নতুন প্রধানের ‘খোঁজ নেই’ ◈ গত ২০ দিনে ডিমের দাম বাড়িয়ে ২৮০ কোটি টাকা লুট ◈ কারখানায় যেতে ভয় লাগে, চরম নিরাপত্তা সংকটে আছি : প্রাণের মালিক আহসান খান চৌধুরী ◈ আরও সহজ হচ্ছে ফেসবুক থেকে আয় করা ◈ বিশ্বের সবচেয়ে বেশি স্বর্ণ আছে যে ১০ দেশে

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ১০:১৮ দুপুর
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুক্তরাজ্যের নির্বাচন

চতুর্থবারের মতো নির্বাচিত বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক

টিউলিপ সিদ্দিক

শামীম হাসান: চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক। যুক্তরাজ্যের হ্যাম্পস্টেড এবং হাইগেট থেকে নির্বাচনে লেবার পার্টির প্রার্থী ছিলেন তিনি। সূত্র: দ্য বিজনেস স্ট্যান্ডার্ড

বিবিসির তথ্য অনুযায়ী, তিনি ২৩,৪৩২ ভোট (৪৮ দশমিক ৩ শতাংশ) পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ প্রার্থী ডন উইলিয়ামস ৮,৪৬২ ভোট পেয়েছেন।

টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্য সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে শিশু ও প্রাথমিক শিক্ষাবিষয়ক শ্যাডো মন্ত্রী এবং শ্যাডো অর্থনৈতিক সচিব হিসেবে দায়িত্ব পালন উল্লেখযোগ্য।

২০১৯ সালে টিউলিপ সিদ্দিক হ্যাম্পস্টেড এবং কিলবার্নের এমপি ছিলেন। একই বছরে তিনি ইভনিং স্ট্যান্ডার্ডের প্রগ্রেস ১০০০ তালিকায় লন্ডনের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের মধ্যে স্থান পেয়েছিলেন।

২০১৫ সালের মে মাসে তিনি প্রথমবার লন্ডনের হ্যাম্পস্টেড এবং কিলবার্ন থেকে ব্রিটেনের হাউস অফ কমন্সে নির্বাচিত হন।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়