শিরোনাম
◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ সবার সঙ্গে দেশের সুসম্পর্ক দেখে বিএনপির গাত্রদাহ হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ খুলনায় ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ রাজধানীতে সহপাঠীর হাতে কলেজ শিক্ষার্থী খুন ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ সারাদেশে অবরোধের কর্মসূচি দিয়েছে কোটাবিরোধী আন্দোলন ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ চাঁদে যাওয়ার প্রস্তুতি নাও: শিশুদের প্রতি প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ১২:৪৮ দুপুর
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৮:০৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৯ মাসে গাজার জনসংখ্যা ২ লাখ ১০ হাজার হ্রাস: জাতিসংঘ (ভিডিও)

সাজ্জাদুল ইসলাম: [২] জাতিসংঘ যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনি উপত্যকা গাজার জন সংখ্যা কমে যাওয়ার এ পরিসংখ্যান দিয়েছে। গত অক্টোবর থেকে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর গাজায় গণহত্যামূলক হামলা চালিয়ে যাচ্ছেন। সূত্র : টিআরটি ওয়ার্ল্ড 

[৩] এই নয়মাসের ইসরায়েলি গণহত্যায় গাজায়  অন্তত ৩৮ হাজার নিহত হয়েছেন। নিহতদের ৭০ শতাংশেরও বেশি নারী ও শিশু। ্এছাড়া আরও ২ লাখ ১০ হাজার ফিলিস্তিনি এ সময়ে মিসর পালিয়ে গেছেন।

[৪] ফিলিস্তিনি ভূখন্ডের জাতিসংঘের মানবিক বিষয় সম্পর্কিত দপ্তরের প্রধান অন্ড্রে ডি ডোমিনিকো বুধবার যুদ্ধপূর্ব গাজার জন সংখ্যা কমে যাওয়ার কথা জানান। তিনি বলেন, গাজার মানবিক পরিকল্পনার একমাত্র উদ্দেশ্যে জনসংখ্যা হ্রাস পাওয়ার কথা জানিয়েছে। যুদ্ধের আগে গাজার জন সংখ্যা ছিল ২৩ লাখ।

[৫] গাজায় ইসরায়েলি হামলায় আহত হয়েছে ৮৭ হাজারেরও বেশি ফিলিস্তিনি। এ ছাড়া ধ্বংসস্তুপের নীচে চাপা পড়ে আছে আরও ১০ হাজার ফিলিস্তিনি।

[৬] জেরুজালেমে এক সাংবাদিক সম্মেলনে একথা বলেন অন্ড্রে ডি ডোমিনিকো। তিনি বলেন, পালিয়ে যাওয়ার পর যারা ফিরে এসেছেন তাদেরকে এর মধ্যে ধরা হয়নি।

এসআই/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়