শিরোনাম
◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ সবার সঙ্গে দেশের সুসম্পর্ক দেখে বিএনপির গাত্রদাহ হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ খুলনায় ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ রাজধানীতে সহপাঠীর হাতে কলেজ শিক্ষার্থী খুন ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ সারাদেশে অবরোধের কর্মসূচি দিয়েছে কোটাবিরোধী আন্দোলন ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ চাঁদে যাওয়ার প্রস্তুতি নাও: শিশুদের প্রতি প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ১১:২১ দুপুর
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৩:৫৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজার ‘নিরাপদ অঞ্চলে’ জীবন-মরণ অবস্থায় চলছে অবিরাম হামলা, নেই খাবার-পানি

সাজ্জাদুল ইসলাম: [২] গাাজার দক্ষিণাঞ্চলে খান ইউনুস হরের কেন্দ্রের প্রধান চিকিৎসা কেন্দ্র নাসের হাসপাতালে বুধবার ইসরায়েলি বাহিনী বিমান হামলা চালায়। এতে অন্তত সাত জন নিহত হয়েছেন। সূত্র : এপি

[৩] নাসের হাসপাতালটি খান ইউনুস শহরের পশ্চিমে অবস্থিত। ইসরায়েল নিজেই অঞ্চলটিকে নিরাপদ অঞ্চল বলে আখ্যায়িত করেছে। ইসরায়েলি সেনাবাহিনীর দেওয়া মানচিত্রে এটি দেখা গেছে।

[৪] জাতিসংঘের হিসেবে চলতি সপ্তাহের প্রথমদিকে ইসরায়েল খান ইউনুস এলাকা থেকে লোকজনকে সরে যাওয়ার যে নির্দেশ দিয়েছে তাতে প্রায় আড়াই হাজার ফিলিস্তিনি মহাবিপদে পড়েছেন।

[৫] বুধবারের বিমান হামলার পর ধুলার রাশি নাসের হাসপাতালের কাছের রাস্তায় ছড়িয়ে পড়ে। তার মধ্যে লোকজনকে আতংকে দিকবিদিক ছুটাছুটি করতে দেখা যায় বার্তাসংস্থার এপির সাংবাদিকদের ধারণ করা ভিডিওতে।

[৬] এতে দেখা যায় এক ব্যক্তি আহত দু’টি ছেলেকে কোলে নিয়ে ছুটছেন। অসামরিক প্রতিরক্ষাকর্মী ও পথিকরা তার সহায়তায় এগিয়ে যান। আর অন্যরা ধবংসস্তুপের কংক্রিটের নীচে চাপা পড়া লোকদেরকে ধবংসস্তুপ সরানোর চেষ্টা করছেন।

[৭] ইসরায়েলি বাহিনী সোমবার খান ইউনুসের পূর্বের বাসিন্দাদের সেখান থেকে চলে যাওয়ার নির্দেশ দেয়। সেখানে আশ্রয় কেন্দ্রগুরোতে আশ্রয় কেন্দ্র ও উন্মুক্ত প্রান্তরে হাজার হাজার বাস্তুচ্যূত ফিলিস্তিনি অবস্থান করছিলেন। বুধবার সেখানে আশ্রয় শিবিরে পরিণত করা স্কূলগুুলোতেও বিমান হামলা হয়।

এসআই/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়