শিরোনাম
◈ ইরানের নতুন প্রেসিডেন্ট হলেন মধ্যপন্থী মাসুদ পেজেশকিয়ান ◈ কেবল ঈশ্বরের আদেশ পেলেই আমি নির্বাচন থেকে সরবো: বাইডেন ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৭:৩২ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ১১:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাম্পের সাজা ঘোষণা সেপ্টেম্বর পর্যন্ত পেছাল

রাশিদুল ইসলাম: [২] ঘুষের তথ্য ব্যবসায়িক নথিপত্রে গোপনের মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাজা ঘোষণা বিলম্বিত করার আবেদন মঞ্জুর করেছেন নিউইয়র্কের ম্যানহাটনের আদালত। সিএনএন

[৩] ট্রাম্পের আইনজীবী দলের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিচারক জুয়ান মার্চান এই সিদ্ধান্ত দেন। তিনি বলেন, অন্তত আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সাজা ঘোষণা স্থগিত থাকবে।

[৪] মামলায় গত ৩০ মে ট্রাম্পকে দোষী সাব্যস্ত করেন নিউইয়র্কের ম্যানহাটনের আদালত। ৩৪টি অভিযোগের সব কটিতে দোষী সাব্যস্ত হন ট্রাম্প। ১১ জুলাই ট্রাম্পের সাজা ঘোষণার তারিখ ধার্য করা হয়েছিল। এখন তা পিছিয়ে গেল।

[৫] গত সোমবার মার্কিন সুপ্রিম কোর্ট এক আদেশে বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট তাঁর প্রাতিষ্ঠানিক দায়িত্বের অংশ হিসেবে যেসব কাজ করেন, তার জন্য তিনি দায়মুক্তি পাবেন।

[৬] সর্বোচ্চ আদালতের এই আদেশ উল্লেখ করে বিচারক জুয়ানকে একটি চিঠি লেখে ট্রাম্পের আইনজীবী দল। তারা সাজা ঘোষণার তারিখ পেছানোর আরজি জানায়। এই আরজি মঞ্জুর করেছেন বিচারক।

[৭] নিউইয়র্কের আদালতের দোষী সাব্যস্ত করার সিদ্ধান্ত প্রত্যাহারেরও দাবি জানান ট্রাম্পের আইনজীবীরা। তবে এ ক্ষেত্রে ট্রাম্পের আইনজীবীদের দেওয়া যুক্তি আমলে নেননি নিউইয়র্কের আদালত।

[৮] আগামী ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন হবে। এই নির্বাচনে ট্রাম্প রিপাবলিকান পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

[৯] নিউইয়র্কের মামলায় ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০০৬ সালে পর্নো তারকা স্টর্মির সঙ্গে তাঁর যৌন সম্পর্ক গড়ে উঠেছিল। এ বিষয়ে মুখ না খুলতে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের পক্ষ থেকে স্টর্মিকে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেন তাঁর আইনজীবী মাইকেল কোহেন। তবে ট্রাম্পের ব্যবসায়িক নথিতে এই তথ্য গোপন করা হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়