শিরোনাম
◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর ◈ আইজিপি পদে আরো ১ বছর থাকছেন আবদুল্লাহ আল মামুন ◈ চতুর্থবারের মতো নির্বাচিত বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৩:৪৯ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০৩:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইমরান খানকে আটক রাখা বিধিবহির্ভূত: জাতিসংঘ মানবাধিকার সংস্থা

রাশিদুল ইসলাম: [২] পাকিস্তান তেহরিক-ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খানকে আটক রাখা বিধিবহির্ভূত ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। গত সোমবার জেনেভাভিত্তিক বিধিবহির্ভূত আটকসংক্রান্ত জাতিসংঘের একটি মানবাধিবার সংস্থা এ অভিমত দিয়েছে। একই সঙ্গে ইমরান খানকে দ্রুত মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছে সংস্থাটি। ডন

[৩] জাতিসংঘের ওই সংস্থা বলেছে, ইমরান খানকে মুক্তি দেওয়াই হবে এর যথাযথ প্রতিকার এবং আন্তর্জাতিক আইন অনুসারে তিনি ক্ষতিপূরণ পাওয়ার অধিকার রাখেন। 

[৪] সংস্থা আরো বলেছে, তার ও তার দলের বিরুদ্ধে যে আইনি সমস্যা দেখানো হয়েছে, তা মূলত বড় আকারের এক দমনপীড়ন কর্মসূচির অংশ। পিটিআই নেতাদের গ্রেপ্তার এবং তাদের পুলিশ হেফাজতে নির্যাতনের পাশাপাশি গত ৮ ফেব্রুয়ারি সাধারণ নির্বাচনের আগে সমাবেশ করার ওপর নিষেধাজ্ঞার কথা উল্লেখ করা হয়েছে।

[৫] সংস্থাটির প্রতিবেদনে ইমরান খানের বিরুদ্ধে ‘রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত’ মামলা করে আটকের নিন্দা করার পর মার্কিন পররাষ্ট্র দপ্তর পাকিস্তানকে জনগণের মৌলিক মানবাধিকারকে সম্মান করতে বলেছে। তবে এ বিষয়ে ওয়াশিংটনে পাকিস্তানি দূতাবাস তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়