শিরোনাম
◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ বিহারে আরও তিনটি সেতু ভেঙেছে ◈ মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেয়ার নির্দেশ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস ◈ কোটা সরকার বাতিল করেছিল আদালত বহাল রেখেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ রোহিঙ্গাদের নিরাপদে ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৫:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সেনাদের সর্বাধুনিক প্রতিরক্ষা ব্যবস্থায় সাজানোর আহবান ভারতের নতুন সেনাপ্রধানের

রাশিদুল ইসলাম: [২] ভারতের ১.৩ মিলিয়ন শক্তিশালী সেনাবাহিনীর নতুন সেনাপ্রধান জেনারেল উপেন্দ্র দ্বিবেদী সৈন্যদের সর্বাধুনিক প্রতিরক্ষা ব্যবস্থায় সজ্জিত করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সম্ভাব্য হুমকি সামনে থাকায় কৌশলগত পরিকল্পনাকে ক্রমাগত সংশোধন করে ভারতকে অবশ্যই তার সেনাদের সর্বশেষ অস্ত্রশস্ত্রে সজ্জিত করতে হবে। আরটি

[৩] ভারতীয় সেনাবাহিনীর ৩০তম প্রধান জেনারেল উপেন্দ্র দ্বিবেদী বলেন, পরিবর্তনশীল ভূ-রাজনৈতিক ল্যান্ডস্কেপ এবং দ্রুত বিকশিত প্রযুক্তির কারণে সশস্ত্র বাহিনী একটি অনন্য অপারেশনাল চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে।

[৪] গণমাধমের কাছে জেনারেল উপেন্দ্র বলেন, এই ধরনের হুমকি এবং স্বতন্ত্র প্রয়োজনীয়তায় প্রস্তুত থাকার জন্য, সেনাদের ক্রমাগত অত্যাধুনিক অস্ত্র ও প্রযুক্তিতে সজ্জিত করি এবং আমাদের যুদ্ধ-যুদ্ধের কৌশলগুলিকে বিকশিত করা অব্যাহত রাখি। 

[৫] ভারতের সেনা প্রধান বলেন, সেনাবাহিনী পারমাণবিক সক্ষম প্রতিবেশী চীন ও পাকিস্তানের সাথে সীমান্ত বিরোধের পাশাপাশি জম্মু ও অঞ্চলে চলমান সন্ত্রাসবিরোধী অভিযান সহ বর্তমান এবং ভবিষ্যতের সমস্ত চ্যালেঞ্জ মোকাবেলা করতে সম্পূর্ণরূপে সক্ষম এবং প্রস্তুত। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়