শিরোনাম
◈ শিক্ষকদের পেনশনবিরোধী প্রতিবাদে বিএনপির সমর্থন ◈ কোটা বাতিলের দাবিতে আবারও শাহবাগে অবস্থান শিক্ষার্থীদের ◈ কোটা বাতিলের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাবি শিক্ষার্থীরা ◈ ভেজাল ও নিম্নমানের ওষুধ বিরাট চ্যালেঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী ◈ সাজা কখনও স্থগিত হয় না: ড. ইউনূসের সাজা স্থগিতের আদেশ বাতিলের রায়ে হাইকোর্ট  ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের ◈ যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী দল বাংলাদেশে কাজ করছে ◈ গাজায় গণহত্যায় যুক্তরাষ্ট্রের ‘জড়িত থাকার অকাট্য’প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা ◈ ঘুষের মামলায় আদালতে রায় পরিবর্তনের আবেদন ট্রাম্পের ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৪:৩২ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৪:১৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিলিস্তিনকে স্বীকৃতি দেওয়ায় অস্ট্রেলিয়ায় নারী এমপি ফাতিমা পেম্যান বরখাস্ত

রাশিদুল ইসলাম: [২] অস্ট্রেলিয়ার ক্ষমতাসীন লেবার পার্টি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার গ্রিন পার্টির প্রস্তাবকে সমর্থন করার জন্য তার সিনেট গ্রুপ থেকে সিনেটর ফাতিমা পেম্যানকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করেছে। মিডিল ইস্ট মনিটর

[৩] এবিসি নিউজ অস্ট্রেলিয়ার একটি প্রতিবেদন বলছে গত ২৫ জুন ফিলিস্তিনকে স্বীকৃতি দেওয়ার প্রচেষ্টায় পেম্যানের সমর্থন লেবার পার্টির মধ্যে বিতর্কের জন্ম দেয়।

[৪] পার্টি ঘোষণা করেছে যে প্রধানমন্ত্রী এবং লেবার পার্টির নেতা, অ্যান্থনি আলবানিজ, পেম্যানের লেবার ককাস মিটিংয়ে অংশগ্রহণের অধিকার অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছেন।

[৫] পেম্যান পার্লামেন্টে ফ্লোর ক্রস করাকে ‘সবচেয়ে কঠিন সিদ্ধান্ত’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, সিনেটের ফ্লোর পেরিয়ে প্রতিটি পদক্ষেপ আমি এক মাইলের মতো অনুভব করেছি, [কিন্তু] আমি জানি আমি একা এই ধাপগুলি হাঁটিনি। 

[৬] পেম্যান আরো বলেন, আমি পশ্চিম অস্ট্রেলিয়ানদের সাথে বিষয়টি নিয়ে পরামর্শ করেছি তারা আমাকে হাল ছেড়ে না দিতে বলেছে। আমি লেবার পার্টির মূল মূল্যবোধ নিয়ে কাজ করছি যা হচ্ছে  সমতা, ন্যায়বিচার, ন্যায্যতা এবং কণ্ঠহীন ও নিপীড়িতদের পক্ষে সমর্থন।

[৭] ২০২২ সালে, পেম্যান অস্ট্রেলিয়ার প্রথম হিজাব-পরা সিনেটর হন এবং ফিলিস্তিনের স্বীকৃতিকে সমর্থন করার জন্য লেবার পার্টির একমাত্র সদস্য ছিলেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়