শিরোনাম
◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু হচ্ছে  ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক ◈ দুদকের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ১০:২০ দুপুর
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ১০:২০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভয়াবহ নৃশংসতা: ছেলের সামনে মাকে পিষে দিলো ইসরায়েলি ট্যাংক

সাজ্জাদুল ইসলাম: [২] অবরুদ্ধ গাজা উপত্যকার গাজা সিটিতে ছেলে মুহান্নাদ আল-জামালের সামনে ইসরায়েলের একটি ট্যাংক তার মাকে পিষে দেয়। গত বৃহস্পতিবার ভয়াবহ এই ঘটনা ঘটে বলে জানিয়েছে মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা ইউরো-মেড। সূত্র: দ্য নিউ আরব

[৩] সংস্থাটি বলেছে, ৬৫ বছর বয়সী বৃদ্ধা সাফিয়া হাসান মুসা আল-জামালের বাড়িতে ইসরায়েলি সেনারা হামলা চালায়। এতে তিনি আহত হন। এরপর তার ওপর দিয়ে ট্যাংক চালিয়ে বর্বর সেনারা । ছেলে মুহান্নাদ এই বর্বরতার প্রত্যক্ষ করেন।

[৪] মুহান্নাদ বলেছেন, ঘটনার সূত্রপাত হয় বৃহস্পতিবার সকাল ১০টায়। ওই সময় ইসরায়েলি সেনারা গাজা সিটির শুজাইয়াতে প্রবেশ করে। ইসরায়েলিদের গুলি ও বোমা থেকে বাঁচতে তার মা, তিন বোন ও তাদের সন্তানরা ভবনের নিচ তলায় চলে আসেন। 

[৫] সন্ধ্যার পর ইসরায়েলি সেনারা তাদের বাড়ির ভেতরে প্রবেশ করে। বাড়িতে ঢুকেই ব্যাপক গোলাগুলি শুরু করে তারা। এছাড়া বোমাও নিক্ষেপ করে। এতে মুহান্নাদ এবং তার মা আহত হন।

[৬] মুহান্নাদের বোন আরেজি মানবাধিকার এই সংস্থাটি জানিয়েছেন, তাদের মাকে প্রথমে প্রাথমিক চিকিৎসা দেন এক নারী সেনা। এরপর বলা হয় তাদের মাকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হবে।

[৭] মুহান্নাদ জানিয়েছেন, এরপর তাকে এবং তার মাকে ট্যাংকে করে নিয়ে যাওয়া হয় মুস্তাহা চত্বরে। সেখানে নিয়ে গিয়ে তার মাকে রাস্তায় শোয়ানো হয়। এরপর তার ওপর দিয়ে চলে যায় একটি ট্যাংক।

[৮] ভয়াবহ সেই ঘটনার কথা মনে করে মুহান্নাদ বলেন, ‘আমি যখন এই ঘটনা প্রত্যক্ষ করি তখন আমার মনে হয়েছিল আমি পাগল হয়ে গেছি। আমি চিৎকার ও কাঁদা শুরু করি। সেখানে তখন গোলাগুলি শুরু হলে আমি পালিয়ে যাই।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়